Inqilab Logo

শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৭ আষাঢ় ১৪৩১, ১৪ যিলহজ ১৪৪৫ হিজরী

পটিয়ায় নামজারি খতিয়ান সৃষ্টিতে ৩০ হাজার টাকা নেয়ার অভিযোগ

ভুক্তভোগীর লিখিত আবেদন

পটিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২৩, ১২:০০ এএম

পটিয়ায় শাহনাজ বেগম নামের এক মহিলার নামজারী খতিয়ান সৃষ্টিতে ভূমি কর্মকর্তা ৩০ হাজার টাকা ঘুষ নেয়ার অভিযোগ পাওয়া গেছে। শাহনাজ বেগম গত ২৭ ফেব্রুয়ারি পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ দিয়েছে। অভিযোগ সূত্রে জানা যায়, বোয়ালখালী উপজেলাধীন পূর্ব গোমদণ্ডী গ্রামের অধিবাসী শাহনাজ বেগম পটিয়া উপজেলার ধলঘাট তেকোটা ও গৈড়লা মৌজায় কিছু জায়গা ক্রয় করেন। উক্ত জায়গা নামজারী খতিয়ানের জন্য পটিয়া সহকারী কমিশনার (ভূমি) অফিসে নামজারী মামলা নং ৬-৪৪০/২২, ৬-৪৪২/২২ দুটি আবেদন করেন। উক্ত আবেদনের প্রেক্ষিতে ধলঘাট ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা বরাবরে তদন্তসহ প্রস্তাব দেয়ার জন্য প্রেরণ করা হয়। কেলিশহর ইউনিয়স্থ ধলঘাট ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মোঃ মহিউদ্দীন উক্ত আবেদনগুলো পেয়ে আবেদনকারীকে যোগাযোগ করতে বলেন। ভূমি কর্মকর্তার সাথে যোগাযোগ করলে দুটি আবেদনে প্রস্তাব ও খতিয়ান বাবদ ভূমি কর্মকর্তার দাবি অনুযায়ী দু’দফায় ৩০ হাজার টাকা প্রদান করেন। শাহনাজ বেগমের নামে দুটি খতিয়ান সৃষ্টি হলেও ভূমি কর্মকর্তা মহিউদ্দীন আরোও ৫ হাজার টাকা দাবি করেন। উক্ত টাকা না দিলে অন্যব্যক্তির দ্বারা আপত্তি দিয়ে খতিয়ান দু’টি বাতিল করে দেবে বলে হুমকি দেন। এতে নিরুপায় হয়ে শাহনাজ বেগম ভূমি কর্মকর্তার বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন।
এ ব্যাপারে ধলঘাট ভূমি সহকারী কর্মকর্তা মহিউদ্দীন থেকে জানতে চেয়ে কয়েকবার মোবাইলে ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেননি। পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুর মামুন থেকে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এ সংক্রান্তে একটি অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ