Inqilab Logo

সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিভিন্ন সমস্যা জরুরী ভিত্তিতে সমাধানের জন্য সিলেট গণদাবী ফোরামের আহবান

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:১৯ পিএম

সিলেটের উন্নয়নমূলক সংগঠন সিলেট বিভাগ গণদাবী ফোরাম নেতৃবৃন্দ সিলেটের জনস্বার্থ সংক্রান্ত বিভিন্ন সমস্যা জরুরী ভিত্তিতে সমাধান করার জন্য সরকারের প্রতি আহবান জানিয়েছেন। সিলেট বিভাগ গণদাবী ফোরাম কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি চৌধুরী আতাউর রহমান আজাদ এডভোকেট, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মহিউদ্দিন আহমদ, সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী গোলাম মর্তুজা, সিলেট জেলার সভাপতি দেওয়ান মাসুদ রাজা চৌধুরী, সাধারণ সম্পাদক সাংবাদিক চৌধুরী দেলওয়ার হেসেন জিলন, সিলেট মহানগর সভাপতি শামীম হাসান চৌধুরী এডভোকেট এক যুক্ত বিবৃতিতে বলেন, সিলেট সিটি কর্পোরেশনের বর্ধিত এলাকার জনসাধারণ প্রয়োজনীয় জন্মনিবন্ধন সনদ, মৃত্যু সনদপত্র ও নাগরিক প্রত্যয়নপত্র না পাওয়ায় বর্ধিত এলাকার জনসাধারণ অবর্ণনীয় দুর্ভোগের শিকার হয়ে নানা ভাবে হয়রানি ও ক্ষতিগ্রস্ত হচ্ছেন। এ ব্যাপারে তারা গভীর উদ্বেগ প্রকাশ করে ভোক্তভোগী জনসাধারণের দুঃখ দুর্দশা লাঘবের জন্য সকল আইনী ও আমলাতান্ত্রিক জটিলতা নিরসন করে ভোক্তভোগী জনসাধারণ যাতে সহজে জন্ম-মৃত্যুর সনদসহ প্রয়োজনীয় সনদ ও প্রত্যয়নপত্র পায় তার যথাযথ ব্যবস্থা গ্রহণের দাবী জানান। অপর এক বিবৃতিতে তারা বিদ্যুতের লোডশেডিং এর কারণে সিলেট বিভাগের জনসাধারণের স্বাভাবিক জীবনযাত্রা ব্যহত হওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করে আসন্ন রমজানের পূর্বে সিলেট বিভাগের সর্বত্র নিরবচ্ছিন্ন ভাবে বিদ্যুৎ সরবরাহ করার দাবী জানান।

বিবৃতিতে তারা বলেন, নিন্মমানের বগি, আলো-বিদ্যুৎ, পানিবিহীন স্বল্প বগি সম্পন্ন ট্রেন সিলেট-ঢাকা ও সিলেট-চট্টগ্রাম লাইনে যাত্রীদের যাতায়াতে অবর্ণনীয় দুঃখ কষ্টের কারণে সিলেট থেকে রাজধানী ঢাকা বা বন্দরনগরী চট্টগ্রামে যাতায়াত করা দূরহ ব্যবহার হয়ে দাঁড়িয়েছে। এহেন অবস্থা নিরসনে তারা অবিলম্বে সিলেট-ঢাকা, সিলেট-চট্টগ্রাম লাইনে চলাচলকারী ট্রেনের বগির সংখ্যা বৃদ্ধি, প্রয়োজনীয় আলো-বিদ্যুৎ, পানির ব্যবস্থা সহ যাত্রী সেবার মান বৃদ্ধির জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জোর দাবী জানান। বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ