Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জনপ্রতিনিধিদের নিরাপত্তা জোরদারসহ ৩ দফা দাবি জানালো-উপজেলা পরিষদ অ্যাসোসিয়েশনের সিলেট বিভাগ ও জেলা কমিটি

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:১৮ পিএম

জনপ্রতিনিধিদের নিরাপত্তা জোরদারসহ তিন দফা দাবি জানিয়েছে বাংলাদেশ উপজেলা পরিষদ অ্যাসোসিয়েশন সিলেট বিভাগ ও জেলা কমিটি। অপর দাবি গুলো হচ্ছে নরসিংদীর শিবপুর উপজেলা চেয়ারম্যান হারুন-অর-রশিদের ওপর হামলাকারী দুষ্কৃতিকারীদের অবিলম্বে গ্রেফতার ও আইনের আওতায় নিয়ে শাস্তি প্রদান ও সকল জেলা ও উপজেলা পরিষদের চেয়ারম্যান ও পৌর মেয়রদের ব্যক্তিগত এবং পরিষদের নিরাপত্তা নিশ্চিত করতে দ্রুত ব্যবস্থা গ্রহণ। আজ সোমবার সিলেট জেলা পরিষদ মিলানয়তনে আয়োজিত সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন সিলেট সদর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা পরিষদ অ্যাসোসিয়েশন সিলেট বিভাগীয় শাখার সভাপতি আশফাক আহমদ। তিনি বলেন, ২০২০ সালে ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তার উপর হামলার পর তাদের গানম্যান দেওয়াসহ নিরাপত্তা জোরদার করা হয়েছে। কিন্তু জনপ্রতিনিধি হিসাবে উপজেলা চেয়ারম্যান বা জেলা পরিষদের চেয়ারম্যানদের বিষয়টি বিবেচনা করা হয়নি। অথচ এই সিলেটেই পিআইওর অফিসের সামনে ইউপি সদস্যকে গুলি করে হত্যা করা হয়েছিল। কিন্তু বারবার বলা হলেও জনপ্রতিনিধিদের নিরাপত্তা আর জোরদার করা হয়নি। আশফাক আহমদ বলেন, গত ২৫ ফেব্রুয়ারি ভোরে নরসিংদীর শিবপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান হারুন-উর-রশিদ তার বাসভবনে দুর্বৃত্তদের হামলার শিকার হয়েছেন। তার শরীরে ৪টি গুলি লেগেছে। বর্তমানে তিনি হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন। আমরা এই হত্যাচেষ্টার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। লিখিত বক্তব্যে আশফাক আহমদ আরও বলেন, দীর্ঘদিন পর উপজেলা পদ্ধতি পুনরুজ্জীবিত হলেও এখনও তা স্বাধীনভাবে কাজ করতে পারছে না। এখনও পরিপত্রে কাজ চলছে। এ ব্যাপারে উচ্চ আদালতে দরখাস্তও করেছে উপজেলা পরিষদ অ্যাসোসিয়েশন।
সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন উপজেলা পরিষদ অ্যাসোসিয়েশন সিলেট জেলা শাখার সভাপতি ও বালাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাকুর রহমান। এতে উপস্থিত ছিলেন অ্যাসোসিয়েশনের সিলেট বিভাগীয় শাখার যুগ্ম সাধারণ সম্পাদক ও গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমদ, সিলেট জেলা শাখার সাংগঠনিক সম্পাদক ও জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল আহমদ, কানাইঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী, বিয়ানীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম পল্লব, গোলাপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুর শাফি চৌধুরী এলিম ও ওসমানীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান শামীম আহমদ ভিপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ