Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সংসদীয় ব্যবস্থাটিই বাতিল করতে হবে। সংবিধানে এবং শাসনতন্ত্রে কোথাও নাই- টুঙ্গিপাড়ায় মতিয়া চৌধুরী।

গোপালগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২৩, ৩:১৫ পিএম

বিএনপি নির্বাচনে অংশগ্রহণের বিষয়ে বাংলাদেশ জাতীয় সংসদের সংসদ উপনেতা মতিয়া চৌধুরী বলেছেন, আমাদের সংবিধানে কোথাও কি লেখা আছে যে ওমুক পার্টি ইলেকশন না করলে ইলেকশন গণ্য হবে না! সেখানে হলো অংশগ্রহণমূলক ইলেকশন। নির্বাচনে বিভিন্ন দল আছে তারা নির্বাচনে অংশ নিবেন বলে বিশ্বাস করি। এ সংসদ এমন কোনো ভুল কাজ করে নাই বা গণবিরোধী কাজ করে নাই যার জন্য একেবারে সংসদীয় ব্যবস্থাটিই বাতিল করতে হবে। এধরণের কোনো সিদ্ধান্ত জনগণও নেয় নাই। এমনকি আমাদের সংবিধানে, শাসনতন্ত্রেও নাই।

আজ সোমবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় গণমাধ্যমকর্মীদের তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, তারা (বিএনপি) নির্বাচনে আসলে খুশি হবো না আসলে বিশ্ব যদি চলে যায় হাসিতে হাসিতে... পা ছড়িয়ে কাদবো তাতো হবে না, সারা পৃথিবী এগিয়ে যাচ্ছে।
তিনি বলেন,কৃষকের পণ্য উৎপাদন ব্যয় তোলার বিষয়ে তিনি বলেন, ভর্তূকি ইতোমধ্যেই দেয়া আছে। পৃথিবীর কয়টা দেশে কি কি হারে ভর্তূকি দেয়া হয়, সেটির তুলনামূলক চিত্র তুলে ধরতে গণমাধ্যমকে অনুরোধ করেন তিনি। বাংলাদেশে কম দেয়া হচ্ছে নাকি অন্যান্য দেশে বেশি দেয়া হচ্ছে এ চিত্র তুলে ধরলেই জনগণ জানতে পারবে কম দেই না বেশি দেই।
এরআগে তিনি টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধের বেদীতে পুষ্পার্ঘ অর্পনের মাধ্যমে জাতির জনকের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। পরে বঙ্গবন্ধু ও ১৯৭৫ সালের ১৫ আগস্টে নিহত শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাতে অংশ নেন সংসদ উপনেতা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ