Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

যে জন্য অভিনয় থেকে দূরে আছেন অ্যালিশিয়া সিলভারস্টোন

| প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

‘ক্লুলেস’ ফিল্মের তারকা অ্যালিশিয়া সিলভারস্টোন দীর্ঘদিন পর্দা থেকে দূরে আছেন। সম্প্রতি তিনি তার অভিনয় থেকে সরে থাকার বিষয়টির ব্যাখ্যা দিয়েছেন। ১৯৯৩ সালের ফিল্ম ‘ক্রাশ’ তারপর অ্যারোস্মিথ ব্যান্ডের মিউজিক ভিডিও এবং ১৯৯৫ তে ‘ক্লুলেস’ ফিল্মে সঙ্গীত কিংবদন্তী শের-এর ভূমিকায় অভিনয় করে সিলভারস্টোন ব্যাপক প্রশংসিত হন। তিনি যুক্তরাজ্যের একটি সাময়িকীকে সাক্ষাতকারে জানান, খ্যাতিতে তিনি স্বস্তি পাচ্ছিলেন না তাই অভিনয় থেকে সরে ছিলেন। অভিনেত্রী বলেন, যখন ‘ক্লুলেস’ মুক্তি পায়, সব বদলে যায়। আমি ছিলাম ‘ক্রাশ’-এর সেই মেয়েটি বা অ্যারোস্মিথ বালিকা। তারপরই আমি হয়ে গেলাম শের। খুব জটিল হয়ে পড়ে সব। আমার মনে হয় না সেই সময় আমি সবকিছু সামলাতে পারছিলাম। আমি কোনোভাবেই এর জন্য তৈরি ছিলাম না। আমার ধারণাই ছিল না কী ঘটছে, আর আমি ঠিক স্বস্তি পাচ্ছিলাম না।
এরপর বড় বাজেটের বেশ কিছু ফিল্মে অভিনয় করেন অ্যালিশিয়া। কেন্দ্রীয় ভূমিকায় জর্জ ক্লুনির অভিনয়ে ‘ব্যাটম্যান অ্যান্ড রবিন’ (১৯৯৭) ফিল্মে দেখা যায় তাকে। এরপর তিনি হলিউড থেকে নিজেকে গুটিয়ে নিতে শুরু করেন। তিনি বলেন, আমি সুখী হতে পারছিলাম না। আমি যা করলাম, তা হলো ক্রমে অভিনয় থেকে সরিয়ে নিজেকে সমাজকর্ম পরিবেশ নিয়ে কাজে জড়িয়ে নিলাম। আফ্রিকা গিয়ে হাতি রক্ষায় কাজ করেছি, পেরুতে রেইনফরেস্টের জন্য কাজ করেছি। আমি লিখতে ভালবাসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ