Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠান উপস্থাপনায় ফেরদৌস-ফারিয়া

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:২৫ পিএম

‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২১’ প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে আগামী ৯ মার্চ। এদিন পুরস্কারপ্রাপ্তদের হাতে পদক তুলে দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এবার ২৭টি বিভাগে ৩৪টি পুরস্কার দেওয়া হবে। অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন দুই বাংলার জনপ্রিয় তারকা ফেরদৌস আহমেদ ও নুসরাত ফারিয়া।

এ প্রসঙ্গে ফেরদৌস বলেন, ‘এবারের আয়োজনটিতে অনেক তারকার উপস্থিতি থাকছে। প্রধানমন্ত্রীর উপস্থিতিতে সাংস্কৃতিক পর্বটি উপস্থাপনা করতে যাচ্ছি। প্রস্তুতিও নিয়েছি।’

নুসরাত ফারিয়া বলেন, ‘এর আগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠানে পারফরম্যান্স করেছি। নাচে নিজের সেরাটা উপহার দেওয়ার চেষ্টা করেছি। কিন্তু এবারের বিষয়টা ভিন্ন। প্রধানমন্ত্রীর সামনে জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠান উপস্থাপনা করতে যাচ্ছি। তাই একটু ভয় কাজ করছে। তবে এটাও সত্যি, উপস্থাপনা আমি সবসময়ই ভীষণ উপভোগ করি এবং চালেঞ্জিং বলেই মনে হয়।’

জানা গেছে, এবারের আসরে পারফর্ম করবেন শাকিব খান, পূজা চেরী, দীঘি, তমা মির্জা, নিপুণ, মিম, ইমন, নিরব, সাইমন ও অপু বিশ্বাস। সংগীত পরিবেশন করবেন মমতাজ, লিজা ও নিশিতা বড়ুয়া। ওয়ার্দা রিহাবের দল একটি দেশাত্মবোধক নাচ পরিবেশন করবেন।

‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২১’ আসরে আজীবন সম্মাননা দেওয়া হচ্ছে ইলিয়াস কাঞ্চন ও ডলি জহুরকে। যৌথভাবে শ্রেষ্ঠ চলচ্চিত্র নির্বাচিত হয়েছে ‘লাল মোরগের ঝুঁটি’ ও ‘নোনা জলের কাব্য’। শ্রেষ্ঠ পরিচালক নির্বাচিত হয়েছেন তরুণ নির্মাতা রেজওয়ার শাহরিয়ার সুমিত। যৌথভাবে শ্রেষ্ঠ অভিনেতা সিয়াম আহমেদ ও মীর সাব্বির। শ্রেষ্ঠ অভিনেত্রী আজমেরী হক বাঁধন ও তাসনোভা তামান্না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ