Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিরাজগঞ্জে হেরোইন রাখায় যুবকের যাবজ্জীবন

সিরাজগঞ্জ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

সিরাজগঞ্জে বেআইনিভাবে হেরোইন রাখার অভিযোগে আহামাদুল্লাহ (৩২) নামের এক যুবককে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ১০ হাজার টাকা অর্থদন্ড ও অনাদায়ে আরও ১ বছরের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে। গতকাল রোববার সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফজলে খোদা মো. নাজির এ কারাদন্ডের আদেশ দেন। দন্ডপ্রাপ্ত যুবক আহামাদুল্লাহ রাজশাহী জেলার গোদাগাড়ি থানার ছয়ঘাটি গ্রামের আব্দুল হাকিমের ছেলে। সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের স্টেনোগ্রাফার রাশেদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে বলেন, রায় ঘোষণার পর আহামাদুল্লাহকে পুলিশ পাহারায় সিরাজগঞ্জ জেলা কারাগারে পাঠানো হয়েছে। মামলার অভিযোগ উল্লেখ করা হয়েছে, ২০২০ সালের ৫ সেপ্টেম্বর দুপুরে রাজশাহী থেকে ঢাকাগামী দেশ ট্রাভেলসের একটি বাসে তল্লাশি চালায় র‌্যাব-১২। এ সময় ব্যবসায়ী আহামাদুল্লাহ দৌড়ে পালানোর চেষ্টা করলে র‌্যাব সদস্যরা তাঁকে আটক করেন। পরে তার শরীর তল্লাশি চালিয়ে ৫০ গ্রাম হেরোইন জব্দ করে।
এ ঘটনায় র‌্যাব-১২ এর ডিএডি মমিনুর রহমান বাদী হয়ে সলঙ্গা থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করেন। মামলা চলাকালে আটজন সাক্ষীর সাক্ষ্য নেওয়া হয়। সাক্ষ্য প্রমাণ শেষে আজ আদালত আহামাদুল্লাহকে যাবজ্জীবন কারাদন্ড দেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ