Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আরও চারটি আন্তর্জাতিক পুরস্কার পেল ‘আরআরআর’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:১৩ পিএম

গত বছর মুক্তি পাওয়া ভারতের আলোচিত ও ব্যবসাসফল সিনেমা ‘আরআরআর’। শুধু ভারতেই নয়, সারা বিশ্বেই প্রশংসায় ভেসেছে পরিচালক এসএস রাজামৌলির সিনেমাটি। ব্যবসায়িক সফলতার পর বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে প্রশংসা ও অনেক সম্মানজনক পুরস্কার যুক্ত হয়েছে আরআরআরের ঝুলিতে। এবার চলচ্চিত্রটি হলিউড ক্রিটিকস অ্যাসোসিয়েশন অ্যাওয়ার্ডের আসরের পাঁচটি পুরস্কার জিতেছে।

ষষ্ঠ হলিউড ক্রিটিকস অ্যাসোসিয়েশন অ্যাওয়ার্ডের এবারের আসরে সেরা বিদেশি চলচ্চিত্র, সেরা অ্যাকশন ফিল্ম, সেরা স্টান্ট, সেরা মৌলিক গান ও স্পটলাইট বিভাগে পুরস্কার জিতে নেয়। সিনেমাটির পরিচালক এসএস রাজামৌলি ও অভিনেতা রামচরণ পুরস্কারগুলো গ্রহণ করেন।

এসএস রাজামৌলি তার অনুভূতি প্রকাশ করে বলেন, ‘সেরা আন্তর্জাতিক চলচ্চিত্রের পুরস্কার। ভারতে আমার সমস্ত সহকর্মী চলচ্চিত্র নির্মাতাদের সকলের বিশ্বাস করা যে আমরা সত্যিই আন্তর্জাতিক চলচ্চিত্র তৈরি করতে পারি! এর জন্য আপনাদের ধন্যবাদ হলিউড ক্রিটিকস অ্যাসোসিয়েশন অ্যাওয়ার্ড। এটি আমাদের কাছে অনেক।’

রামচরণ এই পুরস্কার গ্রহণের বলেন, ‘এ মঞ্চে আমার আসা হবে আমি সে আশা করিনি। কারণ আমার পরিচালক আমাকে শুধু তাঁর সফরসঙ্গী হতে বলেছিলেন। আমাদের এভাবে সম্মানিত করার জন্য আপনাদের অনেক ধন্যবাদ ও ভালোবাসা। এটি একটি দারুণ সম্মান, আমরা আরও ভালো চলচ্চিত্র নিয়ে আবারও এখানে ফিরে আসব।’

এর আগে আরআরআর এ বছরের লস অ্যাঞ্জেলেসের ‘ক্রিটিক চয়েজ অ্যাওয়ার্ড’–এর দুটি ক্যাটাগরিতে পুরস্কার জিতে। এর একটি সেরা বিদেশি ভাষার চলচ্চিত্র এবং অপরটি ‘নাটু নাটু’–এর জন্য সেরা মৌলিক গানের পুরস্কার। এ বছরের লস অ্যাঞ্জেলেসে গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডেও ‘নাটু নাটু’ সেরা গানের পুরস্কার জিতেছে।

গত বছর মুক্তির পর ‘আরআরআর’ বিশ্বজুড়ে এখন পর্যন্ত ১ হাজার ২০০ কোটি রুপির বেশি ব্যবসা করেছে। রামচরণ, জুনিয়র এনটিআর, অজয় দেবগন এবং আলিয়া ভাট অভিনীত ছবিটি দর্শকদের মন ছুঁয়ে গেছে। বিপুল প্রশংসা পেয়েছেন পরিচালক রাজামৌলি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ