Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাবসক্রিপশন চার্জ কমিয়েছে নেটফ্লিক্স

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:৫৫ পিএম

একশ ৯০টির বেশি দেশে কার্যক্রম চালানো নেটফ্লিক্স ক্রমাগত অ্যামাজন, এইচবিও ও ডিজনি’সহ বিভিন্ন স্ট্রিমিং প্রতিদ্বন্দ্বীর প্রতিযোগিতার মুখে পড়ছে। তাই মোবাইল সাবস্ক্রাইবারদের নিজেদের দিকে টানতে ৩০টির বেশি দেশে গ্রাহক-ফি (সাবসক্রিপশন চার্জ) কমিয়েছে অনলাইন সম্প্রচার জায়ান্টটি। এশিয়া, ইউরোপ, লাতিন আমেরিকা, সাব সাহারা ও মধ্যপ্রাচ্যের কয়েকটি দেশে এই গ্রাহক-ফি কমানো হয়েছে।

জীবনযাপন ব্যয় বেড়ে যাওয়ায় অনেকেই খরচ কুলাতে না পেরে নেটফ্লিক্সের সাবস্ক্রিপশন বাতিল করছেন। ফলে কোম্পানিটির গ্রাহক কমছে ধারাবাহিকভাবে। মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, থাইল্যান্ড, ফিলিপাইন, ক্রোয়েশিয়া, ভেনেজুয়েলা, কেনিয়া ও ইরানে গ্রাহক-ফি সবচেয়ে বেশি কমানো হয়েছে। কোনো কোনো নির্দিষ্ট প্যাকেজে খরচ নেমে এসেছে অর্ধেকে। এমনকি যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যেও গ্রাহক-ফি কমিয়েছে নেটফ্লিক্স।

এদিকে সাম্প্রতিক সময়ে শেয়ারবাজারেও তরতর করে কমছে নেটফ্লিক্সের শেয়ারে দাম। অন্যদিকে ১৯০ দেশে কার্যক্রম পরিচালনা করা সম্প্রচার কোম্পানিটিকে এইচবিও, অ্যামাজন ও ডিজনির সাথে সমানতালে পাল্লা দিয়ে বাজার ধরতে হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ