Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পথে ইটের দেয়াল তুলে বোনকে অবরুদ্ধ করলেন ভাই

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:৫৫ পিএম

খুলনা মহানগরীর হরিণটানা এলাকায় চলাচলের পথে ইটের দেয়াল তুলে আপন ছোট বোনের পরিবারকে অবরুদ্ধ করেছে তার ভাই। গত কয়েকদিন ধরে ওই পরিবারটি সরাসরি বাড়ি থেকে বের হতে পারছেন না। বিষয়টি পারিবারিকভাবে মিমাংসা না হওয়ায় অবশেষে স্থানীয় থানায় লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।
লিখিত অভিযোগে ভুক্তভোগী হোসনেয়ারা খাতুন জানিয়েছেন, ২০১০ সালে তার বাবা মায়ের নামীয় জমি থেকে খুলনা বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকায় ৪ শতাংশ জমি কোবলা দলিল করে সেখানে বসতবাড়ি নির্মাণ করেন তার স্বামী নুরে আলম। দলিলে উল্লেখ মতে বাড়ি থেকে বড় রাস্তায় যাতায়াতের জন্য ৮ ফুট চওড়া পথ থাকার কথা উল্লেখ রয়েছে। পরে তার ভাইয়ের চাপে ওই পথের জমির মূল্য বাবদ আরও ৫ লাখ ৩৪ হাজার টাকা দেওয়া হয়। বর্তমানে ওই এলাকায় জমির দাম বেড়ে যাওয়ায় তার আপন ভাই হুমায়ুন কবির সালু তাদের বাড়ি থেকে বের হওয়ার একমাত্র পথ নিজের দাবী করে সেখানে ইটের দেয়াল তুলেছেন। যে কারণে তারা এ মুহুর্তে বাড়ি থেকে বের হতে পারছেন না। হুমিায়ুন কবির নিজেকে কেসিসি মেয়রের প্রেস সচিব হিসেবে পরিচয় দেন বলে অভিযোগে জানানো হয়েছে। এ বিষয়ে জানতে হুমায়ুন কবির সালুর মুঠোফোনে একাধিকবার কল করেও তাকে পাওয়া যায়নি।
ভুক্তভোগী হোসনেয়ারার স্বামী নুরে আলম জিকু জানান, জমির মূল্য বেড়ে যাওয়ায় স্বার্থান্ধ হয়ে এমন কাজ করেছেন তার শ্যালক হুমায়ুন কবির। অথচ তাদের দাবী মতো চলাচলের পথের দাম পরিশোধ করেছেন তিনি। বর্তমানে পরিবার নিয়ে আতঙ্কে দিন কাটাতে হচ্ছে বলে জানান তিনি।
হরিণটানা থানার ওসি ইমদাদুল হক বলেন, কারো বাড়ির পথ আটকে দেওয়ার বিষয়ে জানা নেই। লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ