Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফাহমিদা নবীর নতুন গান ‘শহর ছেড়ে’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:১৮ পিএম

নতুন গান নিয়ে এলেন শ্রোতাপ্রিয় সংগীতশিল্পী ফাহমিদা নবী। গানের শিরোনাম ‘শহর ছেড়ে’। গানটি লিখেছেন সুলতানা নূরজাহান রোজী। রোজী। সুর ও সঙ্গীত করেছেন সজীব দাস। আর গানটির ভিডিওচিত্র নির্মাণ করেছেন ইয়ামিন ইলান। সম্প্রতি গানটি ইউটিউবে প্রকাশিত হয়েছে।

প্রকাশিত এই গান প্রসঙ্গে ফাহমিদা নবী বলেন, ‘এই গানটির মধ্যে নস্টালজিক ব্যাপার আছে। শহর ছেড়ে পুরনো দিনে ফিরে যেতে চাওয়ার গল্পটা কেমন- জানতে হলে গানটা শুনতে হবে।’

তিনি আরও বলেন, 'সব সময় কথাপ্রধান মনকাড়া সুরের গান গাওয়ার চেষ্টা করি। শহর ছেড়ে গানটিও ঠিক তাই। রোজী আপার গানের কথার মাঝে নিজেকে ফিরে পাই বারবার। শ্রোতারা গানটি শুনেছেন জেনে ভালো লাগছে।'

'কাল সকালে যাবে তুমি/শহর ছেড়ে সেই অনেক দূরে/চলনা ঘুরে আসি/তুমি আমি/ফেলে আসা সেই দিনের সেই দুপুরে'- এমন কথার এই গানটি ছাড়াও গত সপ্তাহে ভাষার মাসের উপলক্ষ্যে একটি গান প্রকাশ করেছেন ফাহমিদা নবী। 'একুশ আমার' শিরোনামের গানটি লিখেছেন গোলাম মোরশেদ। সুর ও সঙ্গীত করেছেন সজীব দাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ