Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দিনকালের ডিক্লারেশন বাতিলের প্রতিবাদে গাজীপুরে জেইউজি’র বিক্ষোভ ‘দিনকাল বন্ধ করা সরকার পতনের পূর্বাভাস’

টঙ্গী সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২৩, ৬:০৪ পিএম

দৈনিক দিনকাল পত্রিকার ডিক্লারেশন বাতিলের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে সাংবাদিক ইউনিয়ন গাজীপুর (জেইউজি)। রোববার বিকেলে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এ বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ডা. মাজহারুল আলম বলেছেন, পাকিস্তানী শাসকগোষ্ঠীও এ দেশের গণমানুষের কণ্ঠরোধের চেষ্টা করেছিলো। পাকিস্তানিরা দৈনিক আজাদী পত্রিকা বন্ধ করে দিলে স্বাধীনতা যুদ্ধের সূত্রপাত হয়েছিলো। বর্তমান সরকার মিডিয়া বন্ধ করার ধারাবাহিকতায় সর্বশেষ দৈনিক দিনকালের ডিক্লারেশন বাতিলের মাধ্যমে নিজেদের পতন তরান্বিত করেছে। তিনি বলেন, দিনকাল বন্ধ করা এই সরকারের পতনের পূর্বাভাস।
জেইউজি সভাপতি দেলোয়ার হোসেনের সভাপতিত্বে এবং কোষাধ্যক্ষ এস এম হাবিবুর রহমান হাবিবের সঞ্চালনায় আরো বক্তব্য দেন, গাজীপুর বারের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোটে মো. জাকিরুল ইসলাম চেয়ারম্যান, জেইউজি সাধারণ সম্পাদক মো. হোদায়েত উল্লাহ, গাজীপুর জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) অ্যাডভোকেট নাছির উদ্দিন, বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ গাজীপুর জেলার সাধারণ সম্পাদক অধ্যাপক আসাদুজ্জামান আকাশ, জেইউজি নেতা শেখ আজিজুল হক, অধ্যাপক মোখলেছুর রহমান, এফ এম কামাল হোসেন, ইউনুস আলী, অধ্যাপক আল-আমীন দেওয়ান প্রমুখ। সমাবেশে গাজীপুরে কর্মরত বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন। বক্তারা, দৈনিক দিনকাল, আমার দেশ, দিগন্ত টিভি, ইসলামিক টিভি, চ্যানেল ওয়ানসহ বন্ধ সকল মিডিয়া অবিলম্বে খুলে দেয়ার এবং ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি জানান। শেষে একটি বিক্ষোভ মিছিল নগরীর রাজবাড়ি সড়ক প্রদক্ষিণ করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ