Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

চাঁদপুরে নচিকেতা, উত্তরীয় পরিয়ে দেন দীপু মনি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:২২ পিএম

টানা ১০ ঘণ্টা জার্নি করে বাংলাদেশের চাঁদপুরে এসে গান শোনালেন ভারতের জীবনমুখী গানের গায়ক নচিকেতা চক্রবর্তী। শনিবার (২৫ ফেব্রুয়ারি) রাতে চাঁদপুর স্টেডিয়ামে চাঁদপুর সরকারি কলেজের ৭৫ বছর পূর্তি অনুষ্ঠানে গান পরিবেশন করেন তিনি।

এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি সংগীতশিল্পী নচিকেতাকে উত্তরীয় পরিয়ে বরণ করে নেন। এ সময় চাঁদপুর পৌর মেয়র জিল্লুর রহমান জুয়েলসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

চাঁদপুরে নচিকেতার এটি প্রথম স্টেজ শো ছিল। প্রিয় শিল্পীর গান শুনতে হাজির হয়েছিলেন অসংখ্য দর্শক। কানায় কানায় পূর্ণ ছিল স্টেডিয়ামটি। চাঁদপুর স্টেডিয়াম পরিপূর্ণ দেখে চাঁদপুরের ছেলে গীতিকার কবির বকুলের প্রশংসা করেন এবং গানের ফাঁকে ফাঁকে শিক্ষার্থীদের বিভিন্ন দিক-নির্দেশনা দেন নচিকেতা।

চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশ বলেন— ‘ভিসা জটিলতার কারণে নচিকেতার হাতে সময় কম ছিল। যার কারণ এ দিন গান গেয়েই ফিরে যান তিনি। শারীরিকভাবে অনেকটা দুর্বল ছিলেন নচিকেতা; কখনো স্টেজে রাখা চেয়ারে বসে আবার কখনো দাঁড়িয়ে গান পরিবেশন করেন। এরমধ্যে ২/৩টি গান করে নিজেই চায়ের বিরতি নিয়ে মঞ্চ থেকে নেমে যান। চা পানের বিরতি শেষে জনপ্রিয় গানগুলো পরিবেশন করেন তিনি।’

নচিকেতা ছাড়াও এদিন দেশের বেশ কয়েকটি জনপ্রিয় ব্যান্ড সংগীত পরিবেশন করেন। এর আগের দিন একই মঞ্চে সংগীত পরিবেশন করেন দেশের প্রখ্যাত সংগীতশিল্পী সাবিনা ইয়াসমিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ