Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ওসমানীনগরে প্রাণী সম্পদ প্রর্দশনীর উদ্বোধন সরকাররে ভালো কাজগুলো জনগণরে কাছে পৌঁছে দতিে হলে সৎ ও নষ্ঠিাবান হতে হবে ---এমপি মোকাব্বরি খান

বালাগঞ্জ (সলিটে) উপজলো সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২৩, ৬:৫৬ পিএম

পশুপ্রাণী পালনে সফলতা, বকোরত্ব দূরীকরণরে লক্ষ্যে র্স্মাট লাইভস্টক, র্স্মাট বাংলাদশে এই স্লোগানকে সামনে রখেে বপিুল উৎসাহ উদ্দীপনায় ওসমানীনগর উপজলোর প্রাণী সম্পদ প্রর্দশনী-২০২৩ মলোর উদ্বোধন করা হয়ছে।ে শনবিার (২৫ ফব্রেুয়ার)ি দনিব্যাপী ওসমানীনগর উপজলো প্রাণী সম্পদ অফসি সংলগ্ন মাঠে এ মলো প্রর্দশনী অনুষ্ঠতি হয়।
উপজলো নর্বিাহী র্কমর্কতা নীলমিা রায়হানার সভাপতত্বিে ও ডা: রাজু আহমদরে সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতথিি ছলিনে, সলিটে-২ (ওসমানীনগর-ব্শনিাথ) আসনরে সংসদ সদস্য ও জনপ্রশাসন মন্ত্রণালয় সর্ম্পকতি স্থায়ী কমটিরি সদস্য মোকাব্বরি খান।
এ সময় প্রধান অতথিি মোকাব্বরি খান এমপি তার বক্তব্যে বলনে, আমরা ইতহিাসরে ভয়াবহ বর্পিযয় কটেে উঠছে।ি বগিত বন্যায় মানুষ বড় সমস্যায়র সম্মুখীন হয়। সে কভিাবে বাঁচবে তার সন্তানকে কভিাবে বাঁচাবে এ চন্তিায় ছলি। মানুষরে জীবন নয়িে শংকতি ছলিাম। আমি অনকে জায়গায় গয়িছে।ি মানুষ গলা পরমিান পানতিে নমিজ্জতি ছলি। এই কঠনি সময়কে অতক্রিম করে আজকে এধরণরে প্রর্দশণী অনুষ্ঠানরে আয়োজন সুন্দর লাগছ।ে সত্যি আয়জেকরা প্রশংসার দাবীদার। এ কাজে সরকাররে ভূমকিা রয়ছে।ে সরকার সুন্দরভাবে এধরণরে উদ্যোগ গ্রহন করে থাক।ে আমি সংসদে বরাবর বভিন্নি র্দুনীতসিহ অনকে কাজরে গঠনমূলক বরিোধীতা করে আসছ।ি কন্তিু সরকাররে পকল্পিনার ব্যাপারে তো কোন দনি অভযিোগ করনি।ি সরকার ভালো ভালো পরকিল্পনা গ্রহন করছে দূরর্দশীতার সহতি। কন্তিু সরকাররে ভালো ভালো পরকিল্পনাগুলো জনগণরে কাছে পৌঁছে দতিে পারনি।ি কন্তিু কনে? বঙ্গবন্ধু বলছেলিনে, আমাদরেকে মানুষ হতে হব।ে আমাদরেকে মানুষরে মত মানুষ হতে হলে সৎ ও নষ্ঠিাবান হতে হব।ে সরকাররে এ ধরণরে ভালো উদ্যোগগুলো মানুষরে কাছে পৌঁছে দতিে হলে আমাদরেকে সৎ হতে হব।ে সৎ রাজনতৈকি র্কমী হতে হব।ে
বশিষে অতথিি ছলিনে, ওসমানীনগর উপজলো পরষিদরে চয়োরম্যান শামীম আহমদ ভপি,ি সলিটে জলো পরষিদরে মহলিা সদস্য সুষমা সুলতানা রুহী, উপজলো আওয়ামীলীগরে সভাপতি আতাউর রহমান, উপজলো মহলিা ভাইস চয়োরম্যান জাহানারা বগেম, তাজপুর ইউনয়িন পরষিদরে চয়োরম্যান অরুনোদয় পাল ঝলক, উমরপুর ইউনয়িনরে চয়োরম্যান গোলাম কবিরয়িা, ওসমানীনগর উপজলো প্রসেক্লাবরে সাধারণ সম্পাদক আনয়োর হোসনে আনা, স্বাগত বক্তব্য রাখনে, উপজলো প্রাণী সম্পদ র্কমর্কতা ডা: মমতাজ বগেম । এছাড়া উপস্থতি ছলিনে উপজলো স্বচ্ছোসবেক লীগরে সভাপতি চঞ্চল পাল, সাংবাদকি কাজী আবুল কালাম আজাদ প্রমূখ।
দনিব্যাপী প্রর্দশনীতে মোট ৪২টি স্টল অংশগ্রহণ কর।ে এ সময় দশে-িবদিশেি বভিন্নি প্রকার ষাড় গরু, গাভি গরু, মহষি, খরগোশ, ঘোড়া, দুম্বা, ছাগল, ভড়ো, হাঁস-মুরগি প্রর্দশন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ