Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নারায়ণগঞ্জে ড. আব্দুল মঈন সরকার দেশের গণতন্ত্র ও অর্থনীতি দু’টোই হরণ করেছে

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২৩, ৬:২০ পিএম

ক্স বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী ড. আব্দুল মঈন খান বলেছেন, দেশে আজ কোনো গণতন্ত্র নেই। দেশের গণতন্ত্র হত্যা করায় আমরা এর প্রতিবাদ জানাচ্ছি। আজ আমাদের সঙ্গে পুরো দেশের মানুষ প্রতিবাদ করছে। তিনি বলেন, সরকার একদিকে দেশের গণতন্ত্র অন্যদিকে দেশের অর্থনীতি দু’টোই হরণ করেছে। মেগা উন্নয়নের নামে মেগা দুর্নীতি করে বিদেশে টাকা পাচার করছে। জনগণের অধিকার আদায়ে আমরা রাজপথে ছিলাম, রাজপথে আছি এবং ভবিষ্যতেও রাজপথেই থাকবো। আমরা চাই দেশে আবারও গণতন্ত্র ফিরে আসুক। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান এই দেশে গণতন্ত্র ফিরিয়ে এনেছিলেন। বেগম খালেদা জিয়া এই গণতন্ত্র দেশে ধরে রেখেছিলেন।
শনিবার বিকেলে ১০ দফা দাবি বাস্তবায়নের দাবিতে বিএনপি ঘোষিত কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নারায়ণগঞ্জ জেলা বিএনপির পদযাত্রায় অংশ নিয়ে সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরও বলেন, আমরা আন্দোলনের মাধ্যমে দেশে মানুষের মত প্রকাশের অধিকার নিশ্চিত করবো, দেশে গণতন্ত্র পুনরুদ্ধার করবো, দেশের মানুষের অর্থনৈতিক মুক্তি ফিরিয়ে আনবো। মানুষ যেনো সুখে শান্তিতে এই দেশে বসবাস করতে পারে সেজন্য আমরা আমাদের আন্দোলন চালিয়ে যাবো।
জেলা বিএনপির প্রথম য্গ্মু আহবায়ক মামুন মাহমুদের সভাপতিত্বে পদযাত্রায় আরও উপস্থিত ছিলেন, বিএনপি’র কেন্দ্রীয় কমিটির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ, সদস্য মোস্তাফিজুর রহমান ভূঁইয়া দিপু, জেলা বিএনপির সাবেক সভাপতি কাজী মনিরুজ্জামান, যুগ্ম আহবায়ক মনিরুল ইসলাম রবি, আজহারুল ইসলাম মান্নান, মাসিকুল ইসলাম রাজীব, শহীদুল ইসলাম টিটু, লুুৎফর রহমান খোকা, সদস্য সচিব গোলাম মোঃ ফারুক, মহানগর বিএনপির আহবায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান ও সদস্য সচিব অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপুসহ বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।
সংক্ষিপ্ত সমাবেশ শেষে পদযাত্রাটি নারায়ণগঞ্জ তিনশ শয্যা হাসপাতালের সামনে থেকে শুরু হয়ে চাষাঢ়া হয়ে নতুন কোর্ট এলাকায় গিয়ে শেষ হয়। #



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ