Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুমিল্লা সদরে গোমতী পাড়ের মাটিখেকো চক্রকে তিন লাখ টাকা জরিমানা

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২৩, ৯:৪২ পিএম

প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে কুমিল্লার গোমতী নদী পাড়ের মাটি কেটে নিয়ে যাচ্ছে একাধিক চক্র। জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালতের অভিযান চললেও থেমে থাকে না মাটি খেকো চক্রের অবৈধ কর্মকান্ড।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) কুমিল্লা সদরের গোমতী পাড়ের এলাকায় পৃথক তিনটি অভিযানে মাটি খেকো চক্রকে তিন লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এ সময় মাটি বহনের কাজে নিয়োজিত একটি ট্রাক্টর জব্দ করে পুলিশ হেফাজতে দেওয়া হয়।

কুমিল্লা জেলা প্রশাসন সূত্র জানায়, গোমতী নদীর সদর এলাকায় পাড়ের মাটি কেটে নিয়ে যাচ্ছে,এমন খবরে কুমিল্লা জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের তিনটি টিম অভিযানে নামে।


শুক্রবার সন্ধ্যা পৌনে ছয়টায় কুমিল্লা সদরের আমতলী এলাকায় গোমতী নদীর পাড়ের মাটি কেটে নিয়ে যাওয়ার সময় ভ্রাম্যমান আদালতের অভিযানে মাটিখেকো চক্রকে দুই লাখ টাকা জরিমানা করেন কুমিল্লা আদর্শ সদর উপজেলার নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কানিজ ফাতেমা।


একই দিন বিকেল পাঁচটায় ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয় কুমিল্লা সদরের পালপাড়া এলাকায়। এসময় গোমতী নদীর পাড়ের মাটি কাটার দায়ে ৫০ হাজার টাকা জরিমানা করেন কুমিল্লা সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মৌসুমি আক্তার।

এদিন অপর অভিযানে গোমতী পাড়ের ছত্রখিল এলাকায় ভ্রাম্যমান আদালতের নেতৃত্ব দেন সিনিয়র সহকারি কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রাজীব চৌধুরী। ওই এলাকায় নদীর পাড়ের মাটি কাটার দায়ে ৫০ হাজার টাকা জরিমানা ও মাটি বহনের কাজে নিয়োজিত একটি ট্রাক্টর জব্দ করে ছত্রখিল ফাড়ি পুলিশের হেফাজতে দেওয়া হয়।

জেলা প্রশাসন সূত্র জানায়, অবৈধভাবে নদীর পাড়ের বালু ও মাটি খেকোদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ