Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফটিকছড়ি আদালতে মামলা নিষ্পত্তির হার বৃদ্ধি

ফটিকছড়ি (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

চট্টগ্রামের ফটিকছড়ি সিনিয়র সহকারী জজ আদালতে মামলা নিষ্পত্তির হার বৃদ্ধি পেয়েছে। ফলে জনমনে স্বস্তি বোধ পরিলক্ষিত হচ্ছে। ফটিকছড়ি কোর্ট সেরেস্তা সূত্র জানায়, ২০২২ সালের পহেলা জানুয়ারি মামলা জের ছিল মোট ৫৫০৯টি এবং পুরো ২০২২ সালে মামলা দায়ের হয়েছিল ৬৯১টি। পূর্ব জের এবং দায়েরকৃত মিলিয়ে ২০২২ সালে সর্বমোট মামলা দাঁড়ায় ৬২০০টি। আর সেই একই বছরে মামলা নিষ্পত্তি হয়েছে সর্বমোট ৮৩৬টি। যা অতীতের সব রেকর্ড ভঙ্গ করেছে।
এমনকি এ বিদায়ী বছরে মোট সাক্ষী নেয়া হয়েছে ১৯৮৭ জন বাদী-বিবাদীর। এটিও রেকর্ড সৃষ্টি বলে মন্তব্য করেছেন সরকার নিয়োজিত এজিপি এডভোকেট মো. নসরত আলম বাবর। অনেক ভোক্তভোগী বাদী-বিবাদী জানিয়েছেন, ফটিকছড়ি সিনিয়র সহকারী জজ আদালতের বর্তমান জজ মো. মেজবাহ উদ্দিন ভূঁইয়া যোগদানের পর থেকে ফটিকছড়ি সিনিয়র সহকারী জজ কোর্টে মামলা নিষ্পত্তির হার বৃদ্ধি পায়।
অনেক জটিল মামলা নিষ্পত্তির ক্ষেত্রে তিনি বিচক্ষণতা এবং সাহসীকতার পরিচয় দিয়েছেন। এতে একদিকে জনমনে স্বস্তি, অন্যদিকে ভূমি দস্যুতা কমে আসছে বলে প্রতীয়মান হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ