Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

অবশেষে কুমিল্লা দেবিদ্বার পৌরসভার ছয় সিএনজি স্ট্যান্ড ইজারা

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:১৮ পিএম

অবশেষে সরকারি বিধি অনুসারে কুমিল্লার দেবিদ্বার পৌর এলাকার ছয়টি সিএনজি স্ট্যান্ড ইজারা দেয়ার প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে। এর ফলে একদিকে অবৈধভাবে সিএনজি চালিত অটো রিকশা থেকে চাঁদা আদায়ের পথ বন্ধ হয়েছে, অপরদিকে ইজারা দেওয়া স্ট্যান্ডগুলো থেকে সরকারের কোষাগারে প্রায় এক কোটি টাকা রাজস্ব আদায় হবে।

এদিকে দেবিদ্বার পৌর প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসার ডেজী চক্রবর্তী এসব সিএনজি স্ট্যান্ড এলাকায় ইজারাদার ও চালকদের দ্বারা সড়কে সাধারণ মানুষ ভোগান্তি বা হয়রানির শিকার হলে সিএনজি স্ট্যান্ডের ইজারা বাতিল করাসহ অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়ার হুশিয়ারি দিয়েছেন।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) সকালে তিনি দেবিদ্বার নিউমার্কেট ও চান্দিনা রোডের অভিযানে এসে এ হুশিয়ারি দেন।

ইজারাদাররা জানান, দেবিদ্বার পৌর এলাকা থেকে স্বল্প দুরত্বের এলাকা গুলিতে যাতায়াতের জন্য এসব স্টান্ড থেকে যানবাহন চলাচল করে থাকে। কিন্তু ইজারা বঞ্ছিত একটি চক্র এসব স্টান্ডের ইজারা বাতিল করতে ষড়যন্ত্র ও অপপ্রচার চালিয়ে যাচ্ছে। বিধি অনুসারে পৌর কর্তৃপক্ষ স্ট্যান্ড ইজারা দিয়েছে।

পৌর সচিব ফখরুল ইসলাম বলেন, প্রতিটি স্ট্যান্ডেই মহাসড়কলাগোয়া লিংক রোড রয়েছে। এসব যানবাহন মহাসড়কে ওঠে না, যার কারণে যান চলাচলে কোনো সমস্যা হবে না। তিনি আরও বলেন, পৌর পরিষদের সিদ্ধান্ত মোতাবেক ছয়টি স্ট্যান্ড প্রায় এক কোটি টাকায় এক বছরের জন্য ইজারা দেওয়া হয়েছে।

দেবিদ্বার পৌর প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ডেজী চক্রবর্ত্তী বলেন, সকল নিয়ম নীতি মেনে স্ট্যান্ড ইজারা দেয়া হয়েছে। সরকারি স্লিপ ব্যতিত কোন চালক থেকে অতিরিক্ত টাকা আদায় করা যাবে না। যদি কোন চালক এ ব্যাপারে অভিযোগ করে তা তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে। কোন স্ট্যান্ড এলাকায় যানজট সৃষ্টি কিংবা জনগণের ভোগান্তি হবে এমন কাজ না করতে ইজারাদারদের নির্দেশ দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ