Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

তারাকান্দায় খাল-খনন নিয়ে বিরোধ, হাতাহাতিতে ইউপি মেম্বার নিহত, আটক ২

তারাকান্দা (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:০৩ পিএম

ময়মনসিংহের তারাকান্দায় খাল-খনন নিয়ে বিরোধে প্রতিপক্ষের সাথে হাতাহাতিতে সাবেক ইউপি মেম্বার নিহত হয়েছে।এই ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ২ জনকে আটক করেছে পুলিশ।ঘটনাস্থল পরিদর্শণ করেছেন সিনিয়র সহকারী পুলিশ সুপার(ফুলপুর সার্কেল)দীপক চন্দ্র মজুমদার ও তারাকান্দা থানা অফিসার ইনচার্জ আবুল খায়েরসহ থানা পুলিশের সদস্যরা।

২৪ ফেব্রুয়ারি(শুক্রবার)দুপুরে এই ঘটনাটি ঘটে।নিহত ফয়েজ উদ্দিন(৬৫) উপজেলার কামারিয়া ইউনিয়নের সাবেক তিনবারের সদস্য।তিনি একই ইউনিয়নের সুবলীয়াপাড়া গ্রামের মৃত হাজী উমর আলীর পুত্র।

এই ঘটনায় আটককৃতরা হলো-চাঁদপুর জেলার মতলব থানাধীন ফতেপুর গ্রামের নজীব আহমেদ খাঁনের পুত্র মোফাজ্জল হুসেন খাঁন(৪৫) ও হুসেন আহমেদ খাঁনের পুত্র মোঃপলক খাঁন(৪৮)।

স্থানীয়দের সাথে কথা বলে জানাগেছে,বিগত কয়েক বছর যাবৎ জলাবদ্ধতায় গ্রামবাসীর দুর্ভোগ-দুর্দশার কারণে কামারিয়া ইউনিয়নের কুচের বাইদে একটি পানি নিস্কাশনের খাল খননের চেষ্ঠা করে আসছিলো এলাকাবাসী।এই নিয়ে স্থানীয় ফিসারীর মালিক শফিকুল ইসলাম খাঁন ও তাইজ উদ্দিনের সাথে গ্রামবাসীর বিরোধ চলছিলো।এতে গ্রামবাসীর পক্ষে অবস্থান নেন ফয়েজ উদ্দিন মেম্বার।ঘটনার দিন দুপুরে খাল-খননের জন্য এলাকাবাসীর সাথে ঐ ফিসারীর পাড়ে বেকু মেশিন নিয়ে যান ফয়েজউদ্দিন। এ সময় ফিসারীর কর্মচারীরা বাঁধা দেয়।এক পর্যায়ে বিষয়টি মীমাংসা হলে সকলকে নিয়ে চলে আসেন ফয়েজউদ্দিন।এরপর আবার তাকে ফিসারীর কর্মচারীরা ডেকে নিয়ে যায়।এ সময় ফিসারীর কর্মচারীদের সাথে বাগ বিতন্ডার এক পর্যায়ে হাতাহাতিতে নিহত হন ফয়েজউদ্দিন।

এই বিষয়ে তারাকান্দা থানা অফিসার ইনচার্জ আবুল খায়ের বলেন,নিহত ফয়েজ উদ্দিনের লাশটি ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হবে।এই ঘটনায় দুইজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।মামলা দায়েরসহ সকল আইনানুগ প্রক্রিয়া চলমান রয়েছে।

এই রিপোর্ট লেখা পর্যন্ত নিহত মেম্বারের লাশটি তারাকান্দা থানা পুলিশের হেফাজতে ছিলো।থানায় কোন মামলা দায়ের হয়নি বলে থানা সূত্রে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ