Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজশাহী বার সমিতির নির্বাচন: সভাপতি আ.লীগের, সম্পাদকসহ জয় বিএনপির

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২৩, ৫:২৬ পিএম

রাজশাহী আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেলের প্রার্থী আইনজীবী ইব্রাহিম হোসেন। আর সাধারণ সম্পাদক পদে আইনজীবী জমসেদ আলীসহ ২১ পদের ১৫ টিতেই জয় পেয়েছে বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের প্রার্থীরা। বৃহস্পতিবার রাত ১১টার দিকে ফল ঘোষণা করেন নির্বাচন পরিচালনার দায়িত্বে থাকা প্রধান নির্বাচন কমিশনার শেখ মো. জাহাঙ্গীর আলম।

নির্বাচনে ২৯৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন ইব্রাহিম হোসেন । তাঁর প্রতিদ্ব›দ্বী প্রার্থী জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের আবুল কাশেম পেয়েছেন ২৮৮ ভোট। আর সাধারণ সম্পাদক পদে ৩৪০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন জমসেদ আলী। তাঁর প্রতিদ্ব›দ্বী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থী মো. শাহজাহান পেয়েছেন ২৩৭ ভোট।

বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ১ নম্বর বার ভবনে ভোট গ্রহণ হয়। ভোট গণনা শেষে রাত ১১টার দিকে ফল ঘোষণা করেন নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার শেখ মো. জাহাঙ্গীর আলম। তিনি বলেন, এক বছর মেয়াদি এই কমিটির ২১টি পদের জন্য নির্বাচন হয়।
এতে সভাপতিসহ ৫ জন নির্বাচিত হয়েছেন সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থী। অন্যদিকে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল থেকে সাধারণ সম্পাদকসহ ১৫টি পদের প্রার্থীরা জিতেছেন। দুই প্যানেলের মোট ২০ জনকে বিজয়ী ঘোষণা করা হয়েছে। নির্বাহী সদস্য পদের একটি পদের ক্ষেত্রে তিনজন প্রার্থী ২৮০টি করে ভোট পেয়েছেন। তাই এই এক পদের ব্যাপারে এখনো কোনো সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি। নির্বাচনে মোট ভোটার ছিলেন ৬৩৩ জন। এরমধ্যে ৫৯০ জন তাঁদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ