Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শর্টসার্কিটে ১১ দোকান পুড়ে অর্ধকোটি টাকার ক্ষতি

আলি হোসেন মাটিরাঙ্গা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:৩২ পিএম

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় শর্টসার্কিট থেকে লাগা আগুনে পুড়ে ছাই হয়েছে ১১টি দোকান। এ ঘটনায় অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।
বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) দুপুর ১টার দিকে উপজেলার আমতলী ইউনিয়নের রামশিরা মসজিদ মার্কেটে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুরের দিকে হঠাৎ আগুন লাগে। মুহূর্তেই আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। এতে একটি ফার্নিসারের দোকান, কম্পিউটার দোকান, একটি ইলেকট্রনিকস দোকান, একটি চালকল, একটি ডেকোরেশন ও একটি কুলিং কর্নারসহ ১১টি দোকান পুড়ে ছাই হয়ে যায়।
স্থানীয় ব্যবসায়ী মো. শফিক বলেন, ‘দোকান বন্ধ করে বাড়িতে পৌঁছার সঙ্গে সঙ্গে আগুন লাগার খবর পাই। চোখের সামনে দোকানের সবকিছু পুড়ে ছাই হতে দেখেছি। আকস্মিক আগুনে আমাদের সবকিছু শেষ হয়ে গেছে।’
আমতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল গণি জানান, স্থানীয়দের সহযোগিতায় ফায়ার সার্ভিসের একটি ইউনিট প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।
তিনি আরও বলেন, তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা না গেলেও প্রায় অর্ধকোটি টাকা ছাড়িয়ে যেতে পারে। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ঘুরে দাঁড়ানোর জন্য সরকারি সহায়তা দাবি করেন এ ইউপি চেয়ারম্যান।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ইউনিট লিডার শফিকুল আলম বলেন, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ