Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

উন্নয়নের নামে দেশে হরিলুট চলছে -হাসান সরকার

গাজীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:২৩ পিএম

বিএনপির কেন্দ্রীয় নেতা সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার বলেছেন, উন্নয়নের নামে দেশে হরিলুট চলছে। আওয়ামী লীগ ভোট ডাকাতি করে ক্ষমতা দখলের পর দেশটাকে নিজেদের লিমিটেড কোম্পানীতে পরিণত করেছে মন্তব্য করে তিনি বলেন, দলীয় অনুগত আমলাদের সাথে নিয়ে উন্নয়নের নামে দেশের সম্পদ ভাগ ভাটোয়ারা করে লুট করছে। দেশের মানুষ আজ অধিকার বঞ্চিত শ্রমিকের ন্যায় সেই ‘লিমিটেড কোম্পানীর’ লুটেরাদের কবলে পড়ে সর্বস্বান্ত হচ্ছে। অপরদিকে ঋণ নির্ভর হয়ে দেশ আজ দেওলিয়ার পথে। দেশ চালাতে ক্ষমতাশীনরা আজ বিভিন্ন পন্থায় মানুষের রক্ত শুষে নিচ্ছে। ফলশ্রুতিতে দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষের জীবন আজ উষ্ঠাগত। এ অবস্থায় লুটেরাদের কবল থেকে দেশ রক্ষায় যুব সমাজকে ঐক্যবদ্ধ হতে হবে।
তিনি বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় টঙ্গীর আহসান উল্লাহ সরকার ইসলামিক ফাউন্ডেশনে অনুষ্ঠিত যুবদলের এক সংবর্ধনায় বক্তৃতাকালে এসব কথা বলেন। গাজীপুর মহানগর যুবদলের আহ্বায়ক শেখ মো. সাজেদুল ইসলাম যুবদলের ঢাকা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হওয়ায় এ সংবর্ধনার আয়োজন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন টঙ্গী পূর্ব থানা যুবদলের আহ্বায়ক আকবর হোসেন ফারুক। অনুষ্ঠানের প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, গাজীপুর মহানগর যুবদলের আহ্বায়ক ও ঢাকা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক এজিএস সাজেদুল ইসলাম। আরো উপস্থিত ছিলেন, স্বেচ্ছাসেবকদল নেতা সরকার শাহনূর ইসলাম রনি, মহানগর যুবদলের সাবেক যুগ্ম সম্পাদক রফিকুল ইসলাম রিপন, টঙ্গী পূর্ব থানা যুবদলের সদস্য সচিব নাজমুল হোসেন মন্ডল, মহানগর ছাত্রদলের সাবেক সিনিয়র যুগ্ম সম্পাদক শেখ সুমন, টঙ্গী পশ্চিম থানা যুবদলের সদস্য সচিব (ভারপ্রাপ্ত) মো. সেলিম কাজল, টঙ্গী পশ্চিম থানা স্বেচ্ছাসেবকদলের সদস্য সচিব রাতুল ভূইয়া, যুবদল নেতা ইঞ্জিনিয়ার মনির হোসেন, তানভরি আহমেদ রাজন, জাকির সরকার, আনোয়ার হোসেন বাবু, আবুল হোসেন জুয়েলসহ মহানগর যুবদলের বিপুল সংখ্রক নেতাকর্মী।
হাসান সরকার আরো বলেন, বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালককে ব্রির ‘সম্রাট’ আখ্যা দিয়ে পত্রপত্রিকায় দুর্নিতীর যে ফিরিস্তি তুলে ধরা হয়েছে এই সরকারের লাগামহীন দুর্নীতির উৎকৃষ্ট প্রমাণ এর চেয়ে আর কিছু হতে পারে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ