Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফুলবাড়ীতে মামলার ভয়ে পলাতক ম্যানেজিং কমিটির সভাপতি বেতন-ভাতা নিয়ে দুশ্চিন্তায় শিক্ষক-কর্মচারী

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২৩, ৩:৩৫ পিএম

পাওনাদার আর মামলার ভয়ে স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি পলাতক থাকায় মাসিক বেতন-ভাতা উত্তোলন করতে পারছেনা শিক্ষক-কর্মচারী। বেতন না পেয়ে মানবেতর জিবন যাপন করছেন শিক্ষক-কর্মচারীরা। ফলে প্রত্যহিক শিক্ষার পরিবেশ বিঘিœত হচ্ছে, স্থবির হয়ে পড়েছে বিদ্যালয়ের যাবতীয় কাজ-কর্ম।
ঘটনাটি ঘটেছে দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার রাজরামপুর সরফ উদ্দিন (এসইউ) উচ্চ বিদ্যালয়ে। জানা গেছে বিদ্যালয়টির ম্যানেজিং কমিটির সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান মামুনুর রহমান চৌধুরী বিপ্লবের নামে ১৩ লাখ টাকার চেকের মামলা দায়ের করেছেন, উপজেলার রাঙ্গামাটি গ্রামের আব্দুস সাত্তারের ছেলে মেসার্স এফএ ট্রেডার্সের মালিক ফিরোজ আহম্মেদ। এ মামলায় ম্যানেজিং কমিটির সভাপতি মামুনুর রহমানের বিরুদ্ধে আদালত গ্রেফতারী পরোয়ানা জারী করলে, গ্রেফতার এড়াতে গাঁ ঢাকা দেয় ম্যানেজিং কমিটির সভাপতি। এরপর থেকে বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতায় স্বাক্ষর করতে না পারায়, তাদের বেতন-ভাতা আটকে যায়।
এদিকে চাকুরী দেয়ার কথা বলে একধিক ব্যক্তির নিকট থেকে নগদ অর্থ নেয়ার অভিযোগ উঠেছে,বিদ্যালয়টির ম্যনেজিং কমিটির সভাপতির বিরুদ্ধে। তারাও প্রতিদিন বিদ্যালয়ে গিয়ে ম্যানেজিং কমিটির সভাপতিকে খোঁজ করছে বলে অভিযোগ করছেন, বিদ্যালয়ের একাধিক শিক্ষক-কর্মচারীসহ স্থানীয় বাসীন্দারা।
এবিষয়ে কথা বলার জন্য ম্যানেজিং কমিটির সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান মামুনুর রহমান চৌধুরী বিপ্লবের বাড়ী ও তার ইটভাটায় গিয়েও তাকে পাওয়া যায়নি।
এ বিষয়ে জানতে চাইলে রাজারামপুর এসইউ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাক সত্যতা স্বীকার করে বলেন, ম্যানেজিং কমিটির সভাপতি মামুনুর রহমান চৌধুরী বিপ্লব পলাতক থাকায় শিক্ষক কর্মচারীরা বেতন-ভাতা উত্তোলন করতে পারছেনা । তিনি বলেন, কয়েক মাস পূর্বে কর্মচারী নিয়োগের জন্য পত্রিকায় বিজ্ঞপ্তি দেয়া হলেও, ম্যানেজিং কমিটির সভাপতি অনুপস্থিত থাকায় সেই নিয়োগের প্রক্রিয়া করা সম্ভব হয়নি। এদিকে শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতা বন্ধ থাকায় শিক্ষার পরিবেশ বিনষ্ঠ হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছে অভিভাবকগণ।
এ বিষয়ে জানতে চাইলে তদন্ত করে ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন,উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নুর আলম। তিনি জানান এ উপজেলায় তিনি কয়েকদিন পূর্বে বদলি হয়ে এসেছেন,তাই পুরোপুরি বিষয়টি অবগত নয়, তবে বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নিবেন বলেই জানান তিনি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ