Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

জেলা পরিষদ নির্বাচন সুষ্ঠু হয়েছে : দীপু মণি

| প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার:  দেশে প্রথমবারের মতো জেলা পরিষদ নির্বাচন নিরপেক্ষ ও সুষ্ঠু হয়েছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মণি। এ নির্বাচন নির্দলীয় হওয়ায় দলীয় কোন্দলের কোন সুযোগ নেই দাবি করে তিনি বলেন, জেলা পরিষদ নির্বাচন নির্দলীয় নির্বাচন। তাই এ নির্বাচনে দলীয়ভাবে কোন কোন্দলের সুযোগ নেই। তিনি আরো বলেন, এ নির্বাচনে শুধু আওয়ামী লীগের মনোনয়ন দেয়া হয়েছে। কিন্তু দলীয়ভাবে নির্বাচন পরিচালনা করা হয়নি।
সারা দেশের ভোট গ্রহণ শেষে গতকাল বুধবার আওয়ামী লীগের সভানেত্রীর ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দলের পক্ষ থেকে তাৎক্ষণিক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করেন।
দীপু মণি বলেন, অবাধ ও শান্তিপূর্ণভাবে আজকের জেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ শেষ হয়েছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে। স্থানীয় সরকারের এ নির্বাচনের মধ্যদিয়ে গণতন্ত্রের চর্চা অব্যাহত থাকবে। তিনি আরো বলেন, দেশের গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপদানের ক্ষেত্রে এ নির্বাচন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।
জেলা পরিষদ নির্বাচন নিয়ে বিএনপি স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদের বক্তব্যের প্রতিক্রিয়ায় দীপু মণি বলেন, বিএনপি কখন কি বলে তার কোন ঠিক নেই। তাদের কাছে গণতন্ত্র মানে হচ্ছে রাষ্ট্রীয় সম্পদ নষ্ট করা। মানুষ পুড়িয়ে হত্যা করা। রাষ্ট্রীয় সম্পদ নষ্ট করা, মানুষ পুড়িয়ে হত্যা করা যদি বিএনপির গণতন্ত্র হয়ে থাকে, তাহলে দেশের মানুষ এমন গণতন্ত্র চায় না।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, এনামুল হক শামিম, কৃষি বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক  দেলোয়ার হোসেন, উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া।
 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ