Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পল্লী বিদ্যুতায়ন বোর্ড চেয়ারম্যানের সচিবের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

| প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যানের একান্ত সচিব খালিদ হোসেনের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ উঠেছে। সম্প্রতি এ বিষয়ে তদন্ত করতে প্রধানমন্ত্রী কার্যালয়ে বরাবর আবেদন করেছে পল্লী বিদ্যুৎ শ্রমিক কর্মচারী লীগের সভাপতি এনামুল হক ও সাধারণ সম্পাদক মো: সোহেল রানা।
অভিযোগে বলা হয়, পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যানের মেজর জেনারেল মঈন উদ্দিনের পিএস হিসেবে খালিদ হোসেন গত তিন বছর যাবত দায়িত্ব পালন করছেন। ওই পিএসের বিরুদ্ধে দুর্নীতি, ক্ষমতার অপব্যবহারের অভিযোগ উঠে। কিন্তু চেয়ারম্যান কোনো ব্যবস্থা নেয়নি। আবেদনে আরো উল্লেখ করা হয়, খালিদ হোসেন লক্ষ্মীপুরের রাজাকার কমান্ডার শফিক উদ্দিনের পুত্র এবং লক্ষ্মীপুর সদর থানার যুদ্ধাপরাধ মামলার আসামি মুরাদ হোসেনের আপন ছোট ভাই। বর্তমান সরকার যেখানে যুুদ্ধাপরাধীদের বিচারে দৃঢ় প্রতিজ্ঞ, সেখানে বোর্ডের বর্তমান চেয়ারম্যান সকল কিছু জানার পরও খালিদকে কোন উদ্দেশ্যে নিয়োজিত রেখেছেন তা’ তদন্তের দাবি করে এ সংগঠনটির নেতৃবৃন্দরা।
আবেদনে আরো বলা হয়, খালিদ চেয়ারম্যানের প্রশ্রয়ে আওয়ামী পন্থী কর্মকর্তা-কর্মচারীগণের উপর নানমুখী অত্যাচার চালিয়ে যাচ্ছেন। পিএসের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহারের সম্পর্কে অভিযোগ আসার পরও তাকে বেস্ট অফিসার হিসেবে আখ্যায়িত করেন চেয়ারম্যান। এমনকি পিএসের স্ত্রীকেও পদোন্নতি দিয়েছেন। বোর্ডের বর্তমান চেয়ারম্যান ওই পিএস কৌশলে আওয়ামীপন্থী কর্মকর্তা- কর্মচারীসহ অসংখ্য কর্মচারীকে চাকরিচ্যুত করেছেন বলে আবেদনে বলা হয়। এমতাবস্থায় চেয়ারম্যান ও পিএসসহ অন্যান্য বিতর্কিত কর্মকর্তাদের বিরুদ্ধে উত্থাপিত অভিযোগসমূহ জরুরি তদন্তপূর্Ÿক ব্যবস্থা না নিলে বিদ্যুৎখাতে অর্জন ধূলিসাৎ হয়ে  যেতে পারে ওই আবেদনে উল্লেখ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ