Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

হিজাব নিয়ে কটূক্তিতে ক্ষমা চাইতে হবে মেননকে

হেফাজতে ইসলাম বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০৩ এএম

সম্প্রতি জাতীয় প্রেসক্লাবে ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন হিজাব টুপি ও দাঁড়ি নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ। সংগঠনের আমির আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী ও মহাসচিব আল্লামা শায়েখ সাজিদুর রহমান এক বিবৃতিতে বলেন, রাশেদ খান মেনন ইসলাম ও কোরআন-সুন্নাহকে নিয়ে কটাক্ষ করে বাংলাদেশের মুসলমানদের অন্তরে আঘাত দিয়েছেন। হিজাব টুপি ও দাঁড়ি নিয়ে কুরুচিপূর্ণ এসব মন্তব্য একজন রাজনীবিদের জন্য বেমানান। তাকে এই বক্তব্য অবিলম্বে প্রত্যাহার করতে হবে।

তারা বলেন, ইসলাম সমগ্র বিশ্বে এক চিরন্তন ও শাশ্বত পূর্ণাঙ্গ জীবনব্যবস্থা। ইসলামের প্রতিটি বিধান মানুষের জন্য কল্যাণকর। নারীর সম্মান, মর্যাদা ও সতীত্ব অক্ষুন্ন রাখতেই ইসলাম তাদের উপর পর্দা পালনের বিধান আরোপ করেছে। সেই বিধান নিয়ে যারা কুরুচিপূর্ণ মন্তব্য করে, তাদের অবস্থান এই সমাজের সভ্যতার বিরুদ্ধে। তারা চায় এই সমাজে অসভ্যতার ছয়লাব হোক। মুসলমানদের বোধ-বিশ্বাস নিয়ে উস্কানিমূলক কথা বলে তারা এদেশে সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টি করতে চায়। এসব চক্রান্ত রুখে দিতে হবে।

পর্দা হিজাব,দাঁড়ি-টুপি নিয়ে ইসলাম বিদ্বেষী বক্তব্য দেয়ার অপরাধে এসব নেতাদের শাস্তির ব্যবস্থা গ্রহণ করতে হবে। বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি ঃ বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি ও ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা অ্যাডভোকেট আব্দুর রকীব গতকাল এক বিবৃতিতে বলেন, বাম নেতা রাশেদ খান মেনন সম্প্রতি হিজাব ও টুপি নিয়ে কটাক্ষ করে বক্তব্য দিয়ে মুসলমানের হৃদয়ে চরম আঘাত করেছেন। পবিত্র কোরআনের ফরজ বিধান হিজাব সর্ম্পকে তুচ্ছ তাচ্ছিল্য বক্তব্য দিয়ে রাশেদ খান মেনন মূর্খতার পরিচায় দিয়েছেন। দেশবাসী ইসলাম বিদ্বেষী মেননের হিজাব বিরোধী উস্কানিমূলক বক্তব্য ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছেন। তিনি রাশেদ খান মেননকে মহান আল্লাহর কাছে তওবা করে প্রকৃত মুসলমানদের অনুসারী হওয়ার অনুরোধ জানান। অন্যথায় ইসলাম নিয়ে ফিতনা সৃষ্টিকারী হিসেবে রাশেদ খান মেননরা চিহ্নিত হয়ে থাকবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হিজাব


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ