Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

নেত্রকোণায় রেজভীয়া দরবার শরীফের ৬৩তম বার্ষিক ওরস মোবারক স্থগিত

অতিরিক্ত পুলিশ মোতায়েন

নেত্রকোণা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২৩, ৯:০৪ পিএম

আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি হওয়ায় আশংকায় নেত্রকোনায় রেজভীয়া দরবার শরীফের ৬৩তম বার্ষিক ওরস মোবারক স্থগিত ঘোষণা করা হয়েছে।


জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বুধবার সন্ধ্যায় জেলা প্রশাসকের কার্যালয়ে সভা শেষে সাংবাদিকদের এই তথ্য জানান। আজ ২৩ ফেব্রæয়ারী (বৃহস্পতিবার) ও আগামীকাল ২৪ ফেব্রæয়ারী (শুক্রবার) দুই দিনব্যাপী বার্ষিক ওরস মোবারক অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

স্থানীয় এলাকাবাসী ও রেজভীয়া দরবার শরীফ সূত্রে জানা যায়, প্রতি বছর ১০ ও ১১ ফালগুন নেত্রকোণা সদর উপজেলার ঠাকুরাকোণা ইউনিয়নের সতরশ্রী রেজভীয়া দরবার শরীফে দুই দিন ব্যাপী বার্ষক ওরস মোবারক অনুষ্ঠিত হয়। বার্ষিক ওরসে চাঁদপুর, কুমিল্লা, নোয়াখালীসহ দেশের বিভিন্ন স্থান থেকে লক্ষ, লক্ষ ভক্ত, আশেকান ও মুরিদ অংশ গ্রহণ করেন।

এবার বার্ষিক ওরস মোবারক উপলক্ষ্যে রেজভীয়া দরবার শরীফের প্রতিষ্ঠাতা মরহুম আকবর আলী রেজভীর ছেলে সিরাজুল আমিন রেজভী ও তার নাতি সদরুল আমিন রেজভীর ভক্তরা পৃথক পৃথক মঞ্চ করে কার্যক্রম চালানো নিয়ে দু’পক্ষের মধ্যে দ্ব›দ্ব সৃষ্টি হয়। বিষয়টি সুরাহা করতে প্রশাসনের বিভিন্ন পর্যায়ে একাধিক বৈঠক হয়। কিন্তু শেষ পযন্ত ঐক্যমতে পৌঁছতে না পারায় বার্ষিক ওরস মোবারক স্থগিত ঘোষণা করে প্রশাসন।

নেত্রকোণার পুলিশ সুপার মোঃ ফয়েজ আহমেদ জানিয়েছেন, ‘দুই পক্ষকে নিয়ে একাধিক বৈঠক করেও তাদের দ্বন্ধের সুরাহা না হওয়ায় আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি হওয়ার আশঙ্কায় বার্ষিক ওরস মোবারক স্থগিত ঘোষণা করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে সতরশ্রীসহ জেলার বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ