Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রেসিডেন্টের সাথে শাবি প্রতিনিধি দলের সাক্ষাৎ

| প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

শাবি সংবাদদাতা : প্রেসিডেন্ট মো. আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছে শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একটি প্রতিনিধি দল। গত মঙ্গলবার শাবি ভিসি ড. মো. আমিনুল হক ভূঁইয়ার নেতৃত্বে ১২ সদস্যের একটি প্রতিনিধি দল বঙ্গভবনে প্রেসিডেন্টের সাথে সাক্ষাৎ করেন। গতকাল বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ইশফাকুল হোসেন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, সাক্ষাতের সময় প্রতিনিধি দল উন্নয়ন প্রকল্পসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কর্মকা- সম্পর্কে প্রেসিডেন্টকে অবহিত করেন এবং আগামী বছর বিশ্ববিদ্যালয়ের তৃতীয় সমাবর্তনে যোগ দিতে তাকে আমন্ত্রণ জানান। শিক্ষার্থীরা যাতে পাঠ্যক্রমের বাইরে ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকা-ে সম্পৃক্ত হতে পারে সে ব্যাপারে কর্তৃপক্ষকে উদ্যোগী হওয়ার পরামর্শ দেন প্রেসিডেন্ট। এ ছাড়া তিনি গবেষণা কার্যক্রম জোরদার করার পাশাপাশি শিক্ষক-শিক্ষার্থীসহ বিশ্ববিদ্যালয়ের সার্বিক কার্যক্রম ‘মনিটরিং’ জোরদার করার পরামর্শ দেন।
বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলরের নিকট বিভিন্ন হল ও ভবনের নামকরণে পূর্বে গৃহীত সিদ্ধান্ত স্থগিতকরণ বিষয়ে অবহিত করা হলে তিনি ‘দ্বিতীয় ছাত্রহলে’র নাম ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল’ নামকরণের সদয় সম্মতি প্রদান করেন। অন্যান্য হল ও ভবনের নামকরণের ব্যাপারে পর্যায়ক্রমে পদক্ষেপ গ্রহণের নির্দেশনা প্রদান করেন। প্রতিনিধি দলের সদস্যরা যানবাহন স্বল্পতাসহ বিভিন্ন সমস্যার কথা বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর আবদুল হামিদের কাছে তুলে ধরে এর সমাধানে তার সহযোগিতা চান।
প্রতিনিধি দলের সদস্যরা হলেন কোষাধ্যক্ষ ড. মো. ইলিয়াস উদ্দীন বিশ্বাস, ড. মো. কবির হোসেন, ড. সাবিনা ইসলাম, ড. এস এম হাসান জাকিরুল ইসলাম, ড. শামসুল আলম (সিনিয়র সচিব), বিআইডিএস-এর গবেষণা পরিচালক ড. রুশিদান ইসলাম রহমান, শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জনাব মো. হেলাল উদ্দিন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. এসএম ওয়াহিদুজ্জামান, রেজিস্ট্রার ইশফাকুল হোসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ