Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবন ১৪৩১, ১৮ মুহাররম ১৪৪৬ হিজরী

মির্জাপুরে ইউপি চেয়ারম্যান বরখাস্ত

মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার উয়ার্শী ইউপি চেয়ারম্যান মাহাবুব আলম মল্লিককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গত ১৬ ফেব্রুয়ারি স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সহকারী সচিব জেসমিন প্রধান স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে এ তথ্য তথ্য জানানো হয়। গত সোমবার সন্ধ্যায় মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. হাফিজুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। ইস্যুকৃত পত্রে উল্লেখ করা হয়, ২০২২ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত ইউপি নির্বাচনে ঋণ খেলাপির দায়ে মাহাবুব আলম মল্লিকের মনোনয়নপত্র বাতিল হয়। পরে তিনি উচ্চ আদালতে আপিলের মাধ্যমে নির্বাচনে নৌকা প্রতিক নিয়ে প্রতিদ্বন্দিতা করে চেয়ারম্যান নির্বাচিত হন। পরবর্তীতে ২০২২ সালের ৩ এপ্রিল পিটিশনের (১১৯৯৯/২০২১) শুনানী শেষে বিজ্ঞ আদালত তার পক্ষে ইস্যুকৃত রুল খারিজ করে দেন। এতে তিনি স্থানীয় সরকার ইউপি আইন মতে চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ার অযোগ্য ছিলেন। যার ফলে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
এ ব্যাপারে মাহাবুব আলম মল্লিকের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন সাময়িক বরখাস্তের চিঠি তিনি ওয়েবসাইটে দেখেছেন। তিনি এ বিষয়ে আইনের আশ্রয় নেবেন বলে জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ