Inqilab Logo

শনিবার, ১৫ জুন ২০২৪, ০১ আষাঢ় ১৪৩১, ০৮ যিলহজ ১৪৪৫ হিজরী

মুসলমান বেদ্বীনের আমল করবে না, করবে রাসূল (সা.)-এর আমল

মঠবাড়িয়া ছারছীনা পীর সাহেব

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

ছারছীনার পীর সাহেব আমীরে হিযবুল্লাহ মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ বলেন, ফাসেক আলেমের অনুসরণ করলে রাসূল (সা.)-এর অনুসরণ হবে না। ছারছীনার দাদা পীর সাহেব হুজুর সুন্নাত তরিকার ওপর ভিত্তি করে প্রায় সাড়ে ৪ হাজার আলীয়া মাদরাসা প্রতিষ্ঠা করেন। এখন আলীয়া মাদরাসায় লেবাসের বালাই নাই, তরিকার বালাই নাই, আমল-আখলাকের বালাই নাই। তাই ছারছীনার মরহুম পীর সাহেব হুজুর হক্কানী আলেম বানাবার জন্য দ্বীনিয়া মাদরাসা প্রতিষ্ঠা করেছেন। সন্তানকে সঠিক আলেম বানাতে চাইলে দ্বীনিয়া মাদরাসায় ভর্তি করার আহবান জানান পীর সাহেব।
পীর সাহেব বলেন, মুসলমান বেদ্বীনের আমল করবে না, করবে রাসূল (সা.)-এর আমল। আকীদা মজবুত রাখবেন। যার আকীদা ভাল তার আমল ভাল। তাই আকিদা ভালভাবে জানতে হবে, বুঝতে হবে কোনটা কিভাবে আমল করতে হবে।
পীর সাহেব বলেন, একদল লোক বলে পীর-মুরিদী শিরিক। তাহলে বড় পীর আ. কাদের জিলানী মুশরিক? একদল লোক বলে মিলাদ-কিয়াম বিদয়াত। আমরা মিলাদ কিয়াম করি করব। কারো সাথে কোন বিবাদ নাই। আমাদের কাজ আমরা করব, তাদের কাজ তারা করবে। তিনি সমবেতদের উদ্দেশ্য করে বলেন সব দিকে খেয়াল রাখতে হবে ঘরে ঘরে যেন ফেৎনা না আসে। আল্লাহ আমাদের নেক আমল করার তৌফিক দান করুণ।
ছারছীনা শরীফের পীর মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ-এর পিরোজপুরের মঠবাড়িয়ায় শুভাগমন উপলক্ষে গত সোমবার মাগরিব বাদ উপজেলার পাতাকাটা গ্রামে খানকায়ে মোহেব্বীয়া দ্বীনিয়া কমপ্লেক্স মাঠে ১২তম বার্ষিক ইছালে ছওয়াব মাহফিল ও হিযবুল্লাহ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে পীর সাহেব একথা বলেন। এসময় ছারছীনা দারুচ্ছুন্নাৎ জামেয়া আলীয়ার মুহাদ্দিছ মাওলানা রুহুল আমিন আফছারীসহ হুজুরের সফর সঙ্গী ও ওলামায়ে কেরাম ওয়াজ নছিহত করেন। পরে পীর সাহেব হুজুর হাজার হাজার মুরীদ ও ভক্তদের নিয়ে মুনাজাত পরিচালনা করেন।
এছাড়া পীর সাহেব গত রোববার মাগরিব বাদ উপজেলার বাদুরা দারুচ্ছুন্নাৎ হাসানিয়া মাদরাসা মাঠে এবং গভীর রাতে উপজেলার মানিকখালী ফরাজী সাহেব হুজুরের বাড়ি ছালেহিয়া দ্বীনিয়া কমপ্লেক্স মাঠে ইছালে ছওয়াব মাহফিল ও হিযবুল্লাহ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ