Inqilab Logo

মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভাংগায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত জমিয়াতুল মোদারের্ছীন ফরিদপুর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২৩, ৬:০৪ পিএম

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন উপলক্ষে আজ জমিয়াতুল মোদারের্ছীন বৃহত্তর ফরিদপুর দক্ষিণাঞ্চলের উদ্যোগে ভাংগাস্থ ইক্বামাতেদীন মডেল কামিল মাদরাসা মিলনায়তনে আলোচনা সভা ও শহীদদের রূহের মাগফিরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। দিবসটি উপলক্ষে বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করা হয়।
জমিয়াতুল মোদারের্ছীন বৃহত্তর ফরিদপুর দক্ষিণাঞ্চল ঃ ফরিদপুরের ভাংগাস্থ ইকামাতেদ্বীন মডেল কামিল মাদরাসা মিলনায়তনে আজ মঙ্গলবার জমিয়াতুল মোদারের্ছীন বৃহত্তর ফরিদপুর দক্ষিণাঞ্চলের উদ্যোগে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মাদরাসার প্রিন্সিপাল মো. আবু ইউছুফ মৃধার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় ভাষা দিবসের ওপর গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন, মাদরাসার গভর্ণিং বডির সভাপতি মো. আসাদুজ্জামান মো.অনক আলী হোসেন শাহেদী, ভাইস প্রিন্সিপাল মো. শাহ সিকান্দার ও মো. তরিকুল্লাহ। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শিক্ষার্থীদের মধ্যে বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করা হয়। ভাষা শহীদদের রূহের মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন সহকারী অধ্যাপক মো. হায়দার হোসেন।
ইসলামী ছাত্র মজলিস ঃ গতকাল মঙ্গলবার বিকেলে বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস ঢাকা মহানগরীর উদ্যোগে পুরানা পল্টনস্থ দারুণ খিলাফাহ মিলনায়তনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ঢাকা মহানগরীর সভাপতি মুহাম্মদ সাকিব সাইফীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুহাম্মদ আশিকুর রহমানের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক কেন্দ্রীয় সভাপতি ও বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা এনামুল হক মুসা। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক কেন্দ্রীয় সভাপতি ও বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় অফিস ও সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল। উপস্থিত ছিলেন, সাবেক কেন্দ্রীয় সভাপতি ও বাংলাদেশ খেলাফত মজলিস ঢাকা মহানগরীর সহসভাপতি মুফতি নুর মোহাম্মদ আজিজী, মুহাম্মদ দেলোয়ার হুসাইন, মাওলানা আবু হানিফ নোমান, সাবেক কুমিল্লা জেলা সভাপতি মাওলানা শরীফুজ্জামান জসিম, মুগদা থানা সভাপতি মুহাম্মদ জাবের হুসাইন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ