Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বরিশাল সহ দক্ষিণাঞ্চলে আন্তর্জাতিক মাতৃভাষা ও শহিদ দিবস পালিত হচ্ছে

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২৩, ৪:৩৩ পিএম

যথাযোগ্য মর্জাদা ও ভাবগাম্ভির্যের মধ্যে দিয়ে বরিশাল সহ দক্ষিণাঞ্চলে আন্তর্জাতিক মাতৃভাষা ও শহিদ দিবস পালিত হচ্ছে। এ উপলক্ষে মসজিদসমুহ ২১-এ শহিদদের স্মরনে মিলাদ ও দোয়া মাহফিল ছাড়াও শহিদ মিনারে পুস্পমাল্য অর্পন, আলোচনা সভা ও শিশু চিত্রাংকন প্রতিযোগীতা সহ সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়েছে।

বরিশাল বিভাগীয় সদরে কেন্দ্রীয় শহিদ মিনারে ২১-এর প্রথম প্রহর রাত ১২টা এক মিনিটে বিভাগীয় কমিশনার আমিনুর আহসান, পুলিশের ডিআইজি এসএম আক্তারুজ্জামান, পুলিশ কমিশনার সাইফুল ইসলাম, সিটি মেয়ার সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ এবং জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন পুস্পমাল্য অর্পন করেন। এসময় সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পদক সাদিক আবদুল্লাহ দলীয় নেতৃবৃন্দকে নিয়ে আলাদাভাবে পুষ্পমাল্য আর্পন করেন।
জেলা ও মহানগর বিএনপি এবং জাতীয় পার্টি নেতৃবৃন্দ মঙ্গলবার সকালে বরিশাল কেন্দ্রীয় শহিদ মিনারে পুস্পমাল্য অর্পন করেন। এছাড়া বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও শিশু-কিশোর সংগঠনগুলো ২১ ফেব্রæয়ারী দিনের প্রথম প্রহর থেকে দুপুর ১২টা পর্যন্ত বরিশাল কেন্দ্রীয় শহিদ মিনারে পুস্পার্ঘ অর্পন করে।
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শিশু একাডেমী সহ বিভিন্ন শিশু-কিশোর সংগঠন বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করেছে। ভাষা শহিদদের রুহে মাগফিরাত কমানা সহ দেশের অব্যাহত উন্নতি ও শান্তি কামনা করে বাদ জোহর বিভিন্ন মসজিদে মিলাদ ও দোয়া মাহফিলে বিপুল সংখ্যক মুসুল্লী মহান আল্লাহ রাব্বুল আল আমীনের দরবারে রহমত, বরকত ও মাগফিরাত কামনা করেন। এ উপলক্ষে মন্দির ও গীর্জাগুলোতেও বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়। বরিশাল জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে সন্ধায় সাংস্কৃতিক অনুষ্ঠানে বিভিন্ন শিল্পীগন সংগীত পরিবেশন করেন।
পটুয়াখালী,ভোলা,পিরোজপুর,বরগুনা এবং ঝালকাঠীতেও যথাযোগ্য মর্জাদায় আন্তর্জাতিক মাতৃভাষা ও শহিদ দিবস পালনের খবর পাওয়া গেছে। ২১-২-



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ