Inqilab Logo

সোমবার , ৫ জুন ২০২৩, ২২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৫ যিলক্বদ ১৪৪৪ হিজরী

চাইলেই আর আগের দিনে ফিরে যাওয়া সম্ভব নয়

নবাবগঞ্জে সালমান এফ রহমান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা এবং ঢাকা-১ আসনের এমপি সালমান এফ রহমান বলেছেন, তত্ত্বাবাবধায়ক সরকারের নামে অসাংবিধানিক সরকার আর কখনোই এ দেশে আসবে না। কাজেই বিএনপিকে তত্ত্বাবাবধায়ক সরকারের ভূত মাথা থেকে নামিয়ে এ সরকারের অধীনে নির্বাচনে আসার আহ্বান জানিয়েছেন তিনি।

গতকাল সোমবার ঢাকার নবাবগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ সরকারি দোহার-নবাবগঞ্জ (ডিএন) কলেজের একাদশ শ্রেণির নবীন বরণ ও বই তিবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সালমান এফ রহমান এসব কথা বলেন।
তিনি বলেন, দেশে ব্যাপক উন্নয়ন হয়েছে, চাইলেই আর আগের দিনে ফিরে যাওয়া সম্ভব নয়, তেমনি ওই অসাংবিধানিক তত্ত্বাবধায়ক সরকারের আমলেও ফিরে যাওয়া আর কখনোই সম্ভব নয়। অন্যথায়, এ দেশের জনগণ বিএনপি বলে যে একটি রাজনীতিক দল ছিল সেটাও ভুলে যাবে।
তিনি আরও বলেন, তত্ত্বাবধায়ক সরকারকে আদালতের আদেশে বাতিল করা হয়েছে। তাই শুধু শুধু বাতিল জিনিস নিয়ে সময় নষ্ট না করে, জনগণের মন জয় করে নির্বাচনে আসুন। পৃথিবীর অন্যান্য দেশে যেভাবে নির্বাচন হয়, বাংলাদেশেও আগামী জাতীয় সংসদ নির্বাচন সেভাবেই অনুষ্ঠিত হবে। নির্বাচন শতভাগ অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে।
সরকারি দোহার-নবাবগঞ্জ (ডিএন) কলেজের পরিচালনা পরিষদের সভাপতি ও নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)-এর সভাপতিত্বে এমপি সালমান এফ রহমান শিক্ষার্থীদের বিভিন্ন দাবির বিষয়ে তিনি তার ব্যক্তিগত তহবিল থেকে শিক্ষার্থীদের কলেজে আসা-যাওয়ার জন্য তিনটি বাস গাড়ি দেওয়ার কথা বলেন এবং কলেজে ডিজিটাল ল্যাব স্থাপন ও কলেজে মাস্টার্স ভর্তি কার্যক্রম চালু হওয়ার বিষয়েও তিনি শিক্ষার্থীদের কথা দেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুন, বাংলাদেশ আওয়ামী’ যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মোয়াজ্জেম হোসেন, নবাবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ ঝিলু, দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আলমগীর হোসেন, ঢাকা জেলা আওয়ামী’ মহিলা লীগের সাবেক মহিলা বিষয়ক সম্পাদক হালিমা আক্তার লাভন্য ভূইয়া, নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিজানুর রহমান কিসমত, সাধারণ সম্পাদক আরিফ সিকদার, ইউপি চেয়ারম্যান ড. সাফিল উদ্দিন মিয়া, মো. ইব্রাহীম খলীল, এম এ বারি মোল্লা, সরকারি দোহার-নবাবগঞ্জ (ডিএন) কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. খায়রুল আলম, কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি দিপ্ত দেওয়ান, সাধারণ সম্পাদক মো. নাসির উদ্দিন প্রমূখ। পরে কলেজের মেধাবী ও অসহায় ২৫০ জন শিক্ষার্থীকে বই উপহার দেন সালমান এফ রহমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ