Inqilab Logo

শনিবার, ১৩ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১, ০৬ মুহাররম ১৪৪৬ হিজরী

সালমান এফ রহমানের সাথে আইএফসি’র কান্ট্রি ম্যানেজারের সাক্ষাত

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০১৯, ৭:৪৩ পিএম | আপডেট : ১২:০৯ এএম, ১৮ ফেব্রুয়ারি, ২০১৯

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান-এর সাথে আইএফসি’র কান্ট্রি ম্যানেজার (বাংলাদেশ, ভূটান ও নেপাল) ওয়েন্ডি জো ওয়ার্নার সৌজন্য সাক্ষাত করেছেন। আগারগাঁওয়ের বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) উপদেষ্টার দপ্তরে রোবাবর ( ১৭ ফেব্রুয়ারি) বৈঠকে আইএফসির কর্মকর্তারা বেসরকারি খাত উন্নয়ন ও বিনিয়োগ বৃদ্ধির লক্ষ্যে বাংলাদেশ সরকার ও আইএফসি’র চলমান প্রোগ্রাম সম্পর্কে প্রধানমন্ত্রীর উপদেষ্টাকে অবহিত করেন। আইএফসি’র সিনিয়র ইকোনমিস্ট এম. মাশরুর রিয়াজ এবং বিজনেস ইনিশিয়েটিভ লিডিং ডেভেলপমেন্টের (বিল্ড) প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আসিফ ইব্রাহিম এ সময় আলোচনায় অংশ গ্রহণ করেন।

প্রধানমন্ত্রীর উপদেষ্টা সালমান ফজলুর রহমান ব্যবসা-বাণিজ্য সহজ ও সাবলিল করার লক্ষ্যে বর্তমান সরকারের গৃহিত বিভিন্ন পদক্ষেপের বিষয়ে আলোকপাত করেন। তিনি বলেন, ব্যবসা বাণিজ্যের প্রসারে এবং সহজীকরণে প্রধানমন্ত্রী যে পরিবর্তন এনেছেন তার ফলাফল পাচ্ছেন ব্যবসায়ীসহ পুরো দেশের জনগণ।

সালমান ফজলুর রহমান উল্লেখ করেন, বর্তমান সরকার বেসরকারি খাতের প্রত্যক্ষ ভূমিকা এবং সরককারের সহায়তামূলক পদক্ষেপের মাধ্যমে দেশের উন্নয়ন ঘটিয়ে বিভিন্ন মাইল ফলক অতিক্রম করতে চায়। তিনি আইএফসিকে তাদের প্রদত্ত সহায়তার জন্য ধন্যবাদ জানান এবং সরকারের সাথে আরও নিবিড়ভাবে কাজ করার জন্য বিশেষ করে প্রযুক্তিগত সহায়তা প্রদানের জন্য আহবান জানান।

আলোচনায় বৈদেশিক বিনিয়োগের অনুমোদন লাভে মাঝে মাঝে অতিরিক্ত কালক্ষেপনের বিষয়টি উঠে আসে। উপদেষ্টা জানান, বিষয়টি সম্পর্কে তিনি অবহিত। সরকার এ সকল নিয়ন্ত্রণমূলক ব্যবস্থার সংস্কারের মাধ্যমে ব্যবসা-বাণিজ্যের পরিবেশ আরও সহজ এবং আকর্ষণীয় করার পদক্ষেপ নিচ্ছে। আইএফসি’র কর্মকর্তারা উপদেষ্টা সালমান ফজলুর রহমানের সাথে আলোচনায় সন্তোষ প্রকাশ করেন এবং সরকারি ও বেসরকারি খাতের সাথে সমন্বয় করে আইএফসি’র বিভিন্ন কর্মসূচীর সফল বাস্তবায়নের আশাবাদ ব্যক্ত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ