Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

শেরপুরের পাকুরিয়ায় খাজাবাবার ওরশ : আজ আখেরি মুনাজাত

শেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

শেরপুরের পাকুরিয়ায় হযরত শাহ্সূফী খাজাবাবা ফরিদপুরী’র মহাপবিত্র বিশ্ব ওরশ শরীফে ধেয়ে আসছে ভক্তরা। তাদের প্রাণপ্রিয় খাজাবাবার রওজা শরীফ জিয়ারত ও আখেরি মুনাজাতে অংশ নিয়ে মনের মকসুদ পূর্ণ করে নিয়ে যাবেন। আশির্বাদ নিয়ে নিবেন বর্তমান গদিনিশন পীর সাহেবের কাছ থেকে। বিশ্ব ওলীর জন্মভূমি শেরপুরের পাকুরিয়া অভিমুখে সারাদেশের বিভিন্ন প্রান্ত থেকে সড়ক মহাসড়কে শত শত গাড়ির মিছিল। সকল জেলা ও মহানগরের কাফেলার স্রোত তারাকান্দি, আমতলি, নাগপাড়া, খোয়ারপাড়া, শেখহাটি হয়ে পূণ্যভুমি পাকুরিয়ায় বিশ্ব ওলীর আবির্ভাব মঞ্জিলে এসে মিলিত হচ্ছেন।
চার দিনব্যাপী হযরত শাহ্সূফী খাজাবাবা ফরিদপুরী’র মহাপবিত্র বিশ্ব ওরশ শরীফ গত শনিবার ভোর থেকে শুরু হয়ে আজ মঙ্গলবার পর্যন্ত চলবে। আয়োজকরা আশা করছেন এবার লাখ লাখ ভক্তরা সমবেত হবেন ওরশ শরীফে। গতকাল সোমবার রাতে ভক্তদের উদ্দেশ্যে বায়ান করেন জাকের পার্টি চেয়ারম্যান পীরজাদা মোস্তফা আমীর ফয়সল মুজাদ্দেদী। ইতোমধ্যে বিশ্বওলী মহান আধ্যাত্বিক উত্তরাধিকার এবং জাকের পার্টি চেয়ারম্যান পীরজাদা মোস্তফা আমীর ফয়সল মুজাদ্দেদী হেলিকাপ্টার যোগে ওরশ শরীফে উপস্থিত হয়েছেন। বিশ্ব উরস শরীফের দ্বিতীয় দিনে রবিবার সন্ধ্যা থেকে সমবেতদের দফায় দফায় সাক্ষাৎ দান করছেন। ওয়াক্তিয়া নামাজের সাথে নফল ইবাদত বন্দেগী, তেলাওয়াতে কালামে পাক, দফায় দফায় মিলাদ মাহফিল ও বিশেষ মুনাজাত, রাতের শেষ ভাগে আল্লাহ তায়ালার রহমত কামনা ও বিশ্বনবী রাসুলে পাক (সা:) এর স্মরণ, মোরাকাবা মোশাহেদা, জেকের আসকার ও ওয়াজ নসিহত অনুষ্ঠিত হচ্ছে। বিশ্ব ওলীর আবির্ভাব মঞ্জিল পাকুরিয়া পাক দরবার শরীফের চারপাশে কয়েক কিলোমিটার এলাকাজুড়ে বিশাল বিশাল শামিয়ানা, সুসজ্জিত তোরন, গাড়ি পার্কিং, দমকল ও মেডিকেল ইউনিট, হ্যালিপ্যাড, নিরাপত্তা সুনিশ্চিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং তাদের সহযোগিতাদানে কয়েক হাজার নিরাপত্তাকর্মীর অংশগ্রহণ, আর্চওয়ে গেট, হ্যান্ডহেল্ড মেটাল ডিটেক্টর ও পর্যাপ্ত সিসি টিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে। আজ মঙ্গলবার খাজাবাবার রওজা শরীফ জিয়ারত ও আখেরি মুনাজাত অনুষ্ঠিত হবে। এর মাধ্যমেই চারদিন ব্যাপী ওরশ শরীফের সমাপ্তি হবে। আশির্বাদ নিয়ে নিজ নিজ বাড়ি ফিরে যাবেন সারা দেশ থেকে আসা লাখো ভক্তরা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ