Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

চামতলা দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পন্ন

দোয়ারাবাজার (সুনামগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২৩, ৫:৪১ পিএম

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার চামতলা দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পন্ন হয়েছে।

সোমবার (২০ ফেব্রুয়ারী) উপজেলা প্রশাসনের কড়া নিরাপত্তার মধ্য দিয়ে অভিভাবকদের স্বতঃস্ফূর্ত প্রত্যক্ষ ভোটদানের মধ্যদিয়ে সকাল ১০টা থেকে শুরু হয়ে ভোট গ্রহণ চলে বিকেল ৪ টা পর্যন্ত। চামতলা দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটির নির্বাচনে নারী ও পুরুষ মিলে মোট ভোটারের সংখ্যা ৪শত ৯৫জন। এর মধ্যে দাখিল শাখায় ৪শত ১জন ও এবতেদায়ী শাখায় ৯৪জন ভোটার।

নির্বাচনে অভিভাবক প্রতিনিধি (দাখিল শাখায়) তিনটি আসনের বিপরীতে লড়াই করেন ছয়জন প্রার্থী। এর মধ্যে মোঃআব্দুল মজিদ ১৮১ ভোট পেয়ে প্রথম স্থান অর্জন করেন নাসির উদ্দীন ১৫২ ভোট পেয়ে দ্বিতীয় স্থান ও মোঃআব্দুল হালিম ১৪৮ ভোট পেয়ে তৃতীয় স্থান অর্জন করেন ।

অন্যদিকে অভিভাবক প্রতিনিধি (এবতেদায়ী শাখায়) একটি আসনের বিপরীতে লড়াই করেন দুই জন। যার মধ্যে মোঃগিয়াস উদ্দিন ৩৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন এবং সংরক্ষিত মহিলা আসনে বিনাপ্রতিদন্ধিতায় নির্বাচিত হয়েছেন সাবেক ইউপি সদস্যা ছালেহা বেগম। বিকেল ৫টায় ভোট গননা শেষে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও প্রিজাইডিং অফিসার অশোক রঞ্জন পুরকায়স্থ এই ফলাফল ঘোষণা করেন।

এদিকে সকাল থেকেই লাইনে দাড়িয়ে নিজেদের পছন্দের প্রর্থীদের ভোট দিয়েছেন ভোটররা। শান্তিপূর্ন ও উৎসবমুখর পরিবেশে হয়েছে ভোট গ্রহণ। নির্বাচনকে ঘিরে অপ্রীতিকর ঘটনা এড়াতে নির্বাচনে এএসআই তাজ উদ্দিনের নেতৃত্বে পুলিশ বাহিনীর সদস্য ও গ্রাম পুলিশ সার্বক্ষণিক কেন্দ্রে উপস্থিত ছিলেন। কেন্দ্র পরিদর্শন করেছেন লক্ষীপুর ইউপি চেয়ারম্যান প্রভাষক জহিরুল ইসলাম, চামতলা দাখিল মাদ্রাসার সুপার মোহাম্মদ আব্দুল হক, সহ-সুপার মাওলানা আব্দুল মুকিত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ