Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সুস্থ সংস্কৃতি চর্চা মানুষকে উদারতা শেখায়

মাগুরায় সাইফুজ্জামান শিখর এমপি

স্টাফ রিপোর্টার, মাগুরা থেকে : | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০১ এএম

মাগুরা জেলা প্রশাসন আয়োজিত ৩ দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধনী বক্তব্যে মাগুরা-১ আসনের সংসদ সদস্য এড. সাইফুজ্জামান শিখর একথা বলেন। জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ানম্যান পঙ্কজ কুমার কুন্ডু, জেলা আ.লীগের সভাপতি আফম আব্দুল ফাত্তাহ, পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুল। গতকাল স্থানীয় আছাদুজ্জামান মিলনায়তনে এ অনুষ্ঠানে প্রধান অতিথি আরো বলেন, সুস্থ সংস্কৃতি চর্চা মানুষকে উদারতা শেখায়, সবার সাথে মিশতে শেখায়, সৃজনশীলতা তৈরি করে শিক্ষার্থীদের মাতিয়ে রাখে এবং সমাজে ইতিবাচক ভূমিকা রাখার মতো কাজে উজ্জীবিত করে।
অনুষ্ঠানের সভাপতি জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ বলেন যে, সুস্থ সাংস্কৃতিক চর্চার মাধ্যমে আলোকিত মানুষ গড়ে তোলা সম্ভব। সকল অপসংস্কৃতিকে প্রতিহত করার অন্যতম মাধ্যম হলো সুস্থ সাংস্কৃতিক চর্চা। একটি দেশের মূল চালিকাশক্তি হল তরুণ প্রজন্ম। দেশের তরুণ প্রজন্মকে সুস্থ সাংস্কৃতিক মূল ধারায় আনা প্রয়োজন। তারই ধারাবাহিকতায় মাগুরায় সাংস্কৃতিক চর্চা বিকাশে জেলা প্রশাসন, মাগুরা এমন আরোও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করার ব্যাপারে বদ্ধপরিকর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ