Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

৩য় ধাপে আবারও ঢাকার তুরস্ক দূতাবাসে হস্তান্তর করা হল ফারাজ করিম চৌধুরীর প্রেরিত ৩ কোটি টাকার পণ্যসামগ্রী

রাউজান(চট্টগ্রাম)উপজেলা সংবাদাতা | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:৫৭ পিএম

স্মরণকালের ভয়াবহ ভূমিকম্পে বিধ্বস্ত তুরস্ক ও সিরিয়ার অসহায় মানুষের পাশে দাঁড়ানোর লক্ষ্যে দেশের তরুণ প্রজন্মের জনপ্রিয় ব্যক্তিত্ব ফারাজ করিম চৌধুরীর উদ্যোগে ৩য় ধাপে আবারও বিভিন্ন সামগ্রী প্রদান করা হয়েছে। এ.বি.এম ফজলে করিম চৌধুরী ফাউন্ডেশন এর ব্যবস্থাপনায় (১৯ ফেব্রুয়ারী) রবিবার দুপুরে কাফনের কাপড়, স্যানিটারি ন্যাপকিন, বিস্কুট, জ্যাকেট, জিন্স প্যান্ট, বাচ্চাদের কাপড়, টাওজার, কম্বল, ডায়াপার, হাত-পা মৌজা, শার্ট, দুধ, খেজুর, চিড়া, রুম হিটার, স্লিপিং ব্যাগ, ফিলিপ্স জ্যাকেট, তাবু, বিছানার চাদর, বক্স বাদাম, পাওয়ার ব্যাংক, জায়নামাজ, হিজাব, ইলেক্ট্রনিক কেটলি ও তেরপাল সহ প্রায় ৩ কোটি টাকার প্রয়োজনীয় সামগ্রী রাজধানী ঢাকার বারিধারাস্থ তুরস্ক দূতাবাসে পৌঁছে দেওয়া হয়েছে।এসময় দূতাবাসের কর্মকর্তাদের নিকট ফারাজ করিম চৌধুরীর পক্ষ থেকে এসব পণ্যসামগ্রী হস্তান্তর করেন এ.বি.এম ফজলে করিম চৌধুরী ফাউন্ডেশন এর কো-চেয়ারম্যান এমপি পুত্র ইঞ্জিনিয়ার ফারহান করিম চৌধুরী।ফাউন্ডেশনের সংশ্লিষ্ট সূত্র ইনকিলাবকে জানান বর্তমানে তুরস্কে অবস্থান রত ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানো ফারাজ করিম চৌধুরী গত ৯ ফেব্রুয়ারী থেকে এই মানবিক উদ্যোগ গ্রহণ করেন।তার অফিসিয়াল ফেসবুক পেইজে স্ট্যাটাসের মাধ্যমে দেশবাসীকে তুরস্ক ও সিরিয়ায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর আহবান জানান ফারাজ করিম। এতে অসংখ্য মানুষ সাড়া দিয়ে বিভিন্ন ধরনের প্রয়োজনীয় সামগ্রী প্রদান করেন।

ফারাজ করিম চৌধুরীর এই মানবিক উদ্যোগ সারাদেশে ব্যাপক সাড়া ফেলে। ইতোপূর্বে দেশের বিভিন্ন দুর্যোগময় মুহুর্তে মানবিক কাজে এগিয়ে আসা এই তরুণ ফিলিস্তিনের নিরীহ মুসলমানদের জন্য ওষুধ পাঠানোর পাশাপাশি মায়ানমারের নির্যাতিত রোহিঙ্গা শরনার্থীদের জন্য ত্রাণসামগ্রী পাঠিয়েছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ