Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

কৃষি কর্মকর্তার সরকারী মটরসাইকেল ব্যবহার করছে ডাকবাংলোর কেয়ারটেকার

| প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) উপজেলা সংবাদদাতা: উপজেলা কৃষি কর্মকর্তার জন্য সরকারী বরাদ্দের মটরসাইকেল ব্যবহার করছে ডাকবাংলোর কেয়ারটেকার। কেয়ারটেকার দীর্ঘদিন ধরে নিজের কাজে সার্বক্ষণিক এ গাড়ীটি ব্যবহার করলেও সরকারি কোষাগার থেকে এর জ্বালানি খরচ তুলছেন কৃষি কর্মকর্তা। দীর্ঘদিন ধরে এমন অবৈধ কর্মকা- চলছে সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলায়। জানা গেছে, উল্লাপাড়া উপজেলা কৃষি কর্মকর্তার জন্য অফিসের কাজের জন্য একটি হিরো হোন্ডা নামের একটি মটরসাইকেল বরাদ্দ দেয়া হয়। কৃষি অধিদপ্তর থেকে উপজেলা কর্মকর্তার জন্য এ মটর সাইকেল বরাদ্দ দেয়া হলেও তিনি তা ব্যবহার করছেন না। এ মটরসাইকেলটি উল্লাপাড়া ডাকবাংলোর কেয়ারটেকার সাইফুল ইসলাম সার্বক্ষণিক তার ব্যক্তিগত কাজে ব্যবহার করছে। সরকারি কাজে বরাদ্দ দেয়া এ মটরসাইকেলটি নিয়ে ডাকবাংলোর কেয়ারটেকার প্রশাসনের নাকের ডগায় পুরো উপজেলা দাপিয়ে বেড়ায়। উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তার কার্যালয় উল্লাপাড়া লেখা এ মটরসাইকেলটিকে সম্প্রতি বিভিন্ন মাদকের স্পটে দেখা যাচ্ছে। কৃষি কর্মকর্তার নামে বরাদ্দ এ মটর সাইকেলটি কেয়ারটেকার সাইফুলসহ একাধিক বিতর্কিত ব্যক্তিকে চালাতে দেখা গেছে। এ নিয়ে পুরো উপজেলায় নানা রকমের আলোচনার সৃষ্টি হয়েছে। এই কেয়ারটেকার সাইফুলের বিরুদ্ধে উল্লাপাড়া ডাকবাংলোয় বহিরাগতদের থাকতে দেয়াসহ  জুয়ার আসর বসানোর অভিযোগ রয়েছে। বেশ কিছুদিন আগে উল্লাপাড়া ডাকবাংলো থেকে জুয়া খেলার সময় বিপুল পরিমাণ টাকাসহ পুলিশ কয়েকজনকে আটক করে ছেড়ে দেয়। এ ঘটনার পর কেয়ারটেকার সাইফুলকে বদলী করা হলেও সে আবার ফিরে এসে নানা অসামাজিক কাজে জড়িয়ে পড়েছে। সে তিন থেকে চারটি বাহারী মুঠোফোন ব্যবহার করে। কৃষি কর্মকর্তার মটরসাইকেল ছাড়াও বিভিন্ন দামী মটরসাইকেল হাকিয়ে ঘুরে বেড়ায় সে। তার বিরুদ্ধে ডাকবাংলোর অভ্যান্তরে অভিনব কায়দায় গাছ কেটে ফার্নিচার তৈরিসহ বিভিন্ন আপত্তিকর অভিযোগ রয়েছে।
উল্লাপাড়া উপজেলা কৃষি কর্মকর্তার সরকারি এ মটরসাইকেলটি ডাকবাংলোর কেয়ারটেকারের ব্যবহার নিয়ে জানতে চাইলে কৃষি কর্মকর্তা খিজির হোসেন প্রামানিক বলেন, আমি মাঝে মধ্যে ডাকবাংলোয় থাকি। দুর্ঘটনায় আঘাত পাওয়ার পর থেকে মটরসাইকেলটি ওই কেয়ারটেকার ব্যবহার করছে। বিধিসম্মত নয় স্বীকার করে এ মটরসাইকেলটি তার কাছ থেকে আজই নেয়া হবে, এ নিয়ে সংবাদ প্রকাশ না করার অনুরোধ করেন।
এ বিষয়ে উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোঃ আকরাম আলী জানান, কৃষি কর্মকর্তার সরকারি মটর সাইকেলটি তিনি ডাকবাংলোর কেয়ারটেকারকে ব্যবহার করতে দেখেছেন। এ বিষয়ে তিনি কৃষি কর্মকর্তাকে সতর্ক করেছেন। মটরসাইকেলটি ডাংবাংলোর কেয়ারটেকার এখনও কিভাবে ব্যবহার করছে তা খতিয়ে দেখা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ