Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

রাসূল (সা.) সৃষ্টি সকল সৃষ্টিকুলের জন্য আল্লাহ তায়ালার সবচেয়ে বড় নেয়ামত-আল্লামা সৈয়্যদ সাইফুদ্দীন আহমদ আল মাইজভান্ডারী

| প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

রাউজান উপজেলা সংবাদদাতা ঃ মাইজভান্ডার দরবার শরীফের সাজ্জাদানশীন আলহাজ্ব আল্লামা শাহছুফি সৈয়্যদ সাইফুদ্দীন আহমদ আল-হাসানী ওয়াল হোসাইনী আল-মাইজভান্ডারী (মা.জি.আ) বলেছেন রাসূল (সা.) কে সৃষ্টি, সকল সৃষ্টিকুলের জন্য আল্লাহ তায়ালার সবচেয়ে বড় নেয়ামত। এই বিষয়ে স্বয়ং আল্লাহ বলেন, আপনাকে সৃষ্টি না করলে কিছুই সৃষ্টি করতাম না (আল হাদিস)। হে মাহবুব আপনি বলুন আল্লাহর রহমত ও করুনা প্রাপ্তির কারনে বান্দারা যেন খুশি উদযাপন করে। এটা তাদের সকল সঞ্চিত এবাদত হতে উত্তম। তিনি বলেন আবু লাহাব নবী (সা.) এর জন্মের সংবাদ শুনে দাসী শুহাইবাকে মুক্তি দেওয়ার কারনে নবী (সা.) জন্মদিন হিসেবে প্রতি সোমবার ভয়াবহ শাস্তি হতে কিছুটা পরিত্রান পায়। তাহলে আমরা কেন আল্লাহর নবীর উম্মত হয়ে ঈদে মিলাদুন্নবীর মত বড় নেয়ামত থেকে বঞ্চিত হব। তিনি বলেন আমরা যদি মহান রবিউল আউয়াল মাসে নবীজির (সা.) সম্মানে জসনে জুলুছ ও ঈদে মিলাদুন্নবী পালন করি,তাহলে অবশ্যই আমরা আল্লাহর অনুগ্রহ ও নিয়ামত প্রাপ্ত হব। তিনি বলেন জাকঁ জমকভাবে মিলাদুন্নবী (সা.) উদযাপন করা আল্লাহর সন্তুষ্টি অর্জনের উত্তম উছিলা। তিনি আহলে সুন্নাত ওয়াল জামআতের সকল পীর মাশায়েখদের এক কাতারে এসে আহলে সুন্নাত ওয়াল জামাআতের ভীতকে মজবুত করার আহব্বান জানান। তিনি সুন্নিয়তের বলিষ্ঠ কণ্ঠস্বর মরহুম আলহাজ্ব অধ্যক্ষ আল্লামা জালাল উদ্দিন আল কাদেরী (রহ) এর সুন্নিয়তে জন্য তার যে ত্যাগ ও অবদান ছিল তা কখনো ভুলার নয়। তিনি ২৭ ডিসেম্বর মঙ্গলবার রাত দশটায় চট্টগ্রামের রাউজান উপজেলার পশ্চিম ডাবুয়া আমির চৌধুরী (রহ) জামে মসজিদের বিশাল ময়দানে আলা হযরত ও শেরে বাংলা স্মৃতি সংসদ এবং এলাকাবাসীর উদ্যোগে আয়োজিত বিশাল ঈদে মিলাদুন্নবী (সা.) মাহফিলে প্রধান অতিথির তকরির করছিলেন। ফটিকছড়ি জামেউল উলুম ফাজিল মাদ্রাসার আরবী প্রভাষক আল্লামা নুর মোহাম্মদ রেজভীর সভাপতিত্বে অনুষ্ঠিত এবং বিশিষ্ঠ সংগঠক সৈয়্যদ মুহাম্মদ আলী আকবর তৈয়্যবী ও হাফেজ পেয়ার হোসেনের যৌথ পরিচালনায় এতে উদ্বোধক ছিলেন আমির চৌধুরী জামে মসজিদের খতিব সাংবাদিক মওলানা এম বেলাল উদ্দিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ