Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

মীরসরাইয়ে ককটেল ফাটিয়ে ১৬ গরু চুরি, ৯ গরু উদ্ধার

| প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

মীরসরাই (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : মীরসরাইয়ে দুটি গ্রাম থেকে একই রাতে সাতটি গরু চুরি হয়েছে। দক্ষিণ ওয়াহেদপুর গ্রামে ককটেল ফাটিয়ে গরু ফেলে পালিয়ে যায় চোরদল। আবার পৃথক স্থানে ও চুরির পরপরই দ্রুত পুলিশ ৯টি গরু উদ্ধার করে । এ সময় চোরদল পালিয়ে যায় বলে জানা যায়।
গত মঙ্গলবার গভীর রাতে উপজেলার ১৫ নম্বর ওয়াহেদপুর ইউনিয়নের ছোট কমলদহ কানুনগোরহাট ও দক্ষিণ ওয়াহেদপুর এলাকায় উক্ত চুরির ঘটনা ঘটেছে। একই রাতে মধ্যম ওয়াহেদপুর এলাকার পোস্ট মাস্টার মনির আহম্মদ এর বাড়ির মহিউদ্দিন টিপুর ১০টি গরু নিয়ে যেতে ব্যর্থ হয়েছে সংঘবদ্ধ চোরের দল। বাড়ি থেকে গরুগুলো বের করে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে দাঁড় করিয়ে রাখা ট্রাকে তুলে নেয়ার আগ মুহুর্তে এলাকাবাসী দেখে ফেলে। এ সময় দুটি ককটেলের বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে চোরের দল।
এ ছাড়া একই রাতে চুরি যায় দক্ষিণ ওয়াহেদপুর এলাকার আবুল কালামের ১টি গরু, আব্দুল মান্নানের ৩টি ও কানুনগোরহাট এলাকার খোরশেদ আলমের ২টি গরু। গরুগুলো বর্তমান বাজার মূল্য প্রায় ৬ লাখ টাকা বলে জানা যায়।
এলাকাবাসী জানান, গত ৬ মাসে ওই এলাকায় প্রায় ৩০টির বেশি গরু চুরি হয়েছে। এতে করে গরু নিয়ে তাদের আতংকে দিন কাটাতে হচ্ছে।
নিজামপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মজিবুর রহমান বলেন, ইদানিং গরু চুরি বেড়ে গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ