Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফ্যাসিস্ট সরকারের ক্ষমতায় থাকার দিন ফুরিয়ে এসেছে : কুমিল্লার বিক্ষোভ সমাবেশে সাবেক এমপি মো. শাহজাহান

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টের | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২৩, ৬:৩৩ পিএম

গ্যাস, বিদ্যুৎ, তেল, চাল, ডালসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্য ও সার ডিজেলসহ কৃষি উপকরণের লাগামহীন মূল্য বৃদ্ধির প্রতিবাদে এবং গণতন্ত্র পুনরুদ্ধার, সরকারের পদত্যাগ, বেগম খালেদা জিয়াসহ দলের নেতাকর্মীদের মুক্তির দাবিতে শনিবার কুমিল্লা নগরীতে পদযাত্রা, বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে কুমিল্লা মহানগর বিএনপি ও এর অঙ্গ সহযোগী সংগঠন।

বিকেলে পদযাত্রাটি নগরীর চকবাজার থেকে শুরু করে ছাতিপট্টি, রাজগঞ্জ মনোহরপুর হয়ে কান্দিরপাড় দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়। দলীয় কার্যালয়ের সামনে আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান সাবেক এমপি মো. শাহাজান।

বক্তব্যে তিনি বলেন, আমরা সঙ্ঘাত চাই না, শান্তিপূর্ণ আন্দোলন করছি। কিন্তু আওয়ামী লীগ পাল্টা কর্মসূচি দিয়ে কার্যত তাদের নেতাকর্মীদের উসকে দিচ্ছে। বিএনপির আন্দোলনে দলীয় লোকজন ছাড়াও সাধারণ মানুষ যেভাবে অংশ নিচ্ছে এতে আওয়ামী ফ্যাসিস্ট সরকারের ক্ষমতায় থাকার দিন ফুরিয়ে এসেছে এটাই স্পষ্ট হচ্ছে। নিত্য প্রয়োজনীয় পণ্যের লাগামহীন দাম বৃদ্ধিতে এবং গ্যাস বিদ্যুৎ সহ কৃষি উপকরণের দাম কোন কারণ ছাড়াই বাড়ার কারণে সাধারণ মানুষের না বিশ্বাস উঠেছে। এ পরিস্থিতি থেকে মানুষ মুক্তি চায়। আর এই জন্য সরকারের পদত্যাগের কোন বিকল্প নেই।

বিক্ষোভ সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপি'র ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক ও কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক হাজী আমিন উৱ রশিদ ইয়াছিন।

এসময় মহানগর বিএনপির আহবায়ক উতবাতুল বারী আবু, সদস্য সচিব ইউসুফ মোল্লা টিপু, বিএনপি নেতা সৈয়দ জাহাঙ্গীর আলম, আনোয়ারুল হক, রেজাউল করিম, আশিকুর রহমান মাহমুদ ওয়াসিম, আতাউর রহমান ছুটি সহ বিএনপি ও আরঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ