Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

পটুয়াখালী বদরপুর ইউপি চেয়ারম্যানের পদ শূন্য

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০২ এএম | আপডেট : ৫:৫৭ পিএম, ১৮ ফেব্রুয়ারি, ২০২৩

জেলার সদর উপজেলার বদরপুর ইউনিয়ন পরিষদের সদস্যদের অনাস্থায় চেয়ারম্যান তানজিন নাহার সোনিয়ার পদ শূন্য ঘোষণা করেছে স্থানীয় সরকার বিভাগ (মন্ত্রনালয়)। গত বৃহস্পতিবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনের বরাত দিয়ে সদর উপজেলা নির্বাহী অফিসার এ তথ্য নিশ্চিত করেছেন। গত ১৬ ফেব্রুয়ারি তারিখে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের ইউপি-১ শাখার সহকারী সিনিয়র সচিব জেসমীন প্রধান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, পটুয়াখালী সদর উপজেলার ২নং বদরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তানজিন নাহার সোনিয়ার বিরুদ্ধে জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রম বন্ধ রাখা, ট্যাক্সের ৪,৭২,২৭০/- টাকা আদায় রেজিস্ট্রার ও ক্যাশ বহির সাথে মিল না থাকা, গ্রাম আদালতের কার্যক্রম বন্ধ রাখা, ডিজিটাল সেন্টারের উদ্যোক্তাদের সাথে চরম দুর্ব্যবহার ও অসহযোগিতা করা, ডিজিটাল সেন্টারের কার্যক্রম বন্ধ রাখা, ইউপি সচিবকে দৈনদিন কার্যক্রম করতে না দেয়ার অভিযোগ তদন্তে সত্যতা প্রমাণিত হয়েছে। এছাড়াও ইউনিয়ন পরিষদের ১১ (এগারো) জন সদস্য কর্তৃক অনাস্থা প্রস্তাব উত্থাপিত হয়েছে এবং সরেজমিন তদন্তে উত্থাপিত অভিযোগসমূহ প্রমানিত হয়েছে। প্রজ্ঞাপনে আরও উল্লেখ করা হয়েছে, উক্ত অনাস্থা প্রস্তাবের বিষয়ে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৯ ধারা অনুযায়ী পটুয়াখালী সদর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা কর্তৃক বিশেষ সভার আহবান করে অনাস্থা প্রস্তাবের পক্ষে ১১ (এগারো) জন সদস্য উন্মক্ত আলোচনার মাধ্যমে সর্বসম্মতি জ্ঞাপন করে যা দুই তৃতীয়াংশের বেশি। প্রজ্ঞাপনে আরো বলা হয়েছে, উক্ত চেয়ারম্যান জনস্বার্থে ইউনিয়ন পরিষদের দায়িত্ব পালন করা সমীচীন হবে না বলে মর্মে বিবেচিত হওয়ায় পটুয়াখালী জেলা প্রশাসক অনাস্থা প্রস্তাবটি স্থানীয় সরকার বিভাগে প্রেরণ করে।
এই প্রস্তাবটি স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ৩৯ (১৩) ধারা অনুযায়ী অনুমোদিত হয় এবং জনস্বার্থে ২ নং বদরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তানজিন নাহার সোনিয়ার পদটি একই আইনের ৩৫(১)(চ) ধারা অনুযায়ী শূন্য ঘোষণা করা হয়েছে।
মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনপত্র জারি হয়েছে জানিয়ে সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাইফুর রহমান বলেন, অফিসিয়ালী কিছু প্রক্রিয়া রয়েছে, যা শেষ করে উক্ত চেয়ারম্যানের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ