Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বসন্তের শুরুতে কক্সবাজারে পর্যটকের ঢল

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:৩১ পিএম

পর্যটন মৌসুম শেষের দিকে হলেও বসন্তের শুরুতে ভ্রমণ পিয়াসুরা পর্যটন শহর কক্সবাজারে ভীড় করছে। শুক্র-শনিবার সাপ্তাহিক ছুটির সাথে ২১ ফেব্রুয়ারী আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের ছুটি কাটাতে এখন কক্সবাজারে ভীড় করছে লাখো পর্যটক।

খবর নিয়ে জানা গেছে, গত বৃহষ্পতিবার থেকে আগামী এক সপ্তাহের জন্য প্রায় হোটেল- মোটেল বুকড হয়ে গেছে। সরেজমিনে দেখা গেছে, দীর্ঘ সৈকত পর্যটকের ভীড় আর কক্সবাজার শহরে লম্বা যানজট।

এদিকে এই ব্যাপক পর্যটক সামাল দিতে হিমশিম খাচ্ছে আইন শৃঙ্খলা বাহিনী। অপরদিকে পর্যটন মৌসুমের প্রায় শেষের দিকে এই ব্যাপক পর্যটকের আগমনে খুশি হোটেল-মোটেল সহ পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা। এই সুযোগে কিছু কিছু ব্যবসায়ী অতিরিক্ত অর্থ আদায় করার অভিযোগ যেন শেষ হচ্ছেনা।

এ প্রসঙ্গে হোটেল-মোটেল গেস্ট হাউস মালিক সমিতির সভাপতি আলহাজ্ব আবুল কাসেম সিকদার এ প্রসঙ্গে কক্সবাজার ট্যুরিস্ট পুলিশের এসপি জানান, ব্যাপক পর্যটক আগমনে তারা খুশি। এই পর্যটক সেবায় তারা আন্তরিকতার সাথে কাজ করছেন। তবে কিছু কিছু ব্যবসায়ী এই সুযোগে অতিরিক্ত অর্থ আদায়ের বিষয়টি তারা পছন্দ করেন না বলে জানান তিনি।

তিনি আরো বলেন, পর্যটকদের সেবা করেই কক্সবাজারে পর্যটকদের ব্যবসার প্রসার ঘটেছে। সেই পর্যটকদের ভালো সেবা নাদিয়ে উল্টো তাদের প্রতি দূর্ব্যবহার করা হলে ক্ষতি হবে ব্যবসায়ীদেরই।

এ প্রসঙ্গে কক্সবাজার টুরিস্ট পুলিশের এসপি জিল্লুর রহমান জানান, পর্যটক সেবায় টুরিস্ট পুলিশ বরাবরই যথাযথ দায়িত্ব পালন করে যাচ্ছেন। ইতিমধ্যেই টুরিস্ট পর্যটকদের প্রতি টুরিস্ট পুলিশের সেবামূলক আচরণ প্রশংসিত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ