Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

যশোরে ভিটামিন এ ক্যাপসুল সোয়া তিন লাখ শিশুকে খাওয়ানোর টার্গেট

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:১৫ পিএম

যশোরে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে সোয়া তিন লাখ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। সারাদেশের সাথে আগামী ২০ ফেব্রুয়ারি দিনব্যাপি এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার দুপুরে যশোর সিভিল সার্জন কার্যালয়ের সভাকক্ষে জেলা অবহিতকরণ পরিকল্পনা সভা ও সাংবাদিক ওরিয়েন্টেশনে এ তথ্য জানানো হয়।

ওরিয়েন্টেশনে বক্তব্য দেন যশোরের ডেপুটি সিভিল সার্জন ডা. নাজমুস সাদিক রাসেল, প্রেসক্লাব যশোরের সহসভাপতি ওহাবুজ্জামান ঝন্টু, সাধারণ সম্পাদক এসএম তৌহিদুর রহমান ও যশোর সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এইচআর তুহিন প্রমুখ। ওরিয়েন্টেশনে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করেন সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. রেহেনেওয়াজ। অনুষ্ঠান পরিচালনা করেন ডা. অনুপম দাস।
ওরিয়েন্টেশনে ডেপুটি সিভিল সার্জন ডা. নাজমুস সাদিক রাসেল জানান, সারাদেশের সাথে যশোরেও আগামী ২০ ফেব্রুয়ারি দিনব্যাপি জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। ক্যাম্পেইনে এই জেলায় ৬ থেকে ১১ মাস বয়সী ৩৯ হাজার ৩০০ শিশুকে নীল রংয়ের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। একইসাথে ১২ থেকে ৫৯ মাস বয়সী ২ লাখ ৯২ হাজার শিশুকে লাল রংয়ের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। সবমিলিয়ে এই জেলায় ৩ লাখ ৩১ হাজার ৩০০ শিশু জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের আওতায় আনার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।
ডেপুটি সিভিল সার্জন ডা. নাজমুস সাদিক রাসেল আরো জানান, জেলায় ১০টি স্থায়ীসহ (সদর হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স) মোট ২ হাজার ২৯৩টি অস্থায়ী টিকাকেন্দ্রে একযোগে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। তিনি নির্ধারিত দিনে ৫ বছরের কম বয়সী সকল শিশুকে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের আওতায় আনার আহ্বান জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ