Inqilab Logo

সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজধানীতে ২৯ ছিনতাইকারী গ্রেপ্তার উৎসবকে কেন্দ্র করে তৎপরতা বাড়তো তাদের

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২৩, ৪:৪৭ পিএম

যেকোনও উৎসবকে কেন্দ্র করে একটি ছিনতাইকারী চক্রের তৎপরতা বাড়তো। এই ছিনতাইকারী চক্রের ২৯ সদস্যমে রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৩)। বুধবার (১৫ ফেব্রুয়ারি) সন্ধ্যা থেকে রাত পর্যন্ত মতিঝিল, মুগদা, ওয়ারী, খিলগাঁও, বংশাল, সবুজবাগ ও শাজাহানপুর এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) রাজধানীর টিকাটুলিতে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাব-৩-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন।


গ্রেপ্তার ব্যক্তিরা হলেন– মোহাম্মদ রাকেশ ওরফে কালাচান (১৯), মো. মান্নান (৪০), ইমরান গাজী (২৯), মো. আকাশ (২৫), মোহাম্মাদ ইসরাফিল (১৯), মোহাম্মদ সিয়াম (২০), মো. মানিক (২৪), নাহিদ পারভেজ (৩৭), মোহাম্মদ আরাফাত (১৯), মো. শাকিল (১৯), মোহাম্মদ রিয়াদ (১৯), আব্দুল রব মিয়া (২৬), সাইফুল ইসলাম (২৮), রাসেল (২১), ইসমাইল (৩২), লোকনাথ রাজবংশী (৩২), শম্ভু চন্দ্র দাস (৪০), শামীম (৪৬), রাজু (২১), মোজাফফর (২৪), হাসান (২১), হৃদয় (২০), আরিফ (১৯), আতিকুল ইসলাম (১৯), হেলাল (৩২), রুবেল (২৭), রতন ওরফে মানিক (১৯), তসলিম (১৯) ও আনোয়ার (১৯)। এ সময় তাদের কাছ থেকে চাকু, খুর, এন্টি কাটার, ব্লেড, মোবাইল ফোন ও নগদ টাকা উদ্ধার করা হয়।


সংবাদ সম্মেলনে র‍্যাব-৩ এর অধিনায়ক বলেন, যেকোনও উৎসবকে কেন্দ্র করে ওই ছিনতাইকারীদের তৎপরতা বাড়তো। ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবস, পহেলা ফাল্গুন ও বইমেলাকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ আশপাশের এলাকায় উৎসবমুখর পরিবেশ তৈরি হয়। এই সুযোগে এসব এলাকায় ছিনতাইয়ের পরিকল্পনা করে তারা।


তিনি বলেন, একুশে ফেব্রুয়ারি ঘিরে নাশকতা মাধ্যমে বিশৃঙ্খলা সৃষ্টি করে ছিনতাইয়ের পরিকল্পনা ছিল চক্রটির।

লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন বলেন, ছিনতাইয়ে বাধা দিলে পথচারীদের ধারালো অস্ত্র দিয়ে আঘাত করা হতো। ছিনতাইয়ের টাকায় তারা নেশা করতো। গ্রেফতার ব্যক্তিদের রাজধানীতে বসবাসের স্থায়ী বাসস্থান নেই। তারা ভাসমান। প্রায় সবার বিরুদ্ধে মাদক ও ছিনতাইসহ একাধিক মামলা রয়েছে বলেও র‍্যাবের এই কর্মকর্তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ