Inqilab Logo

মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রশিকার মাদকাসক্তি প্রতিরোধ ও সচেতনতা বৃদ্ধি কর্মসূচি

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২৩, ৫:৫৮ পিএম

 “মাদকাসক্তি রুখব, সমৃদ্ধ বাংলাদেশ গড়ব” প্রতিপাদ্যকে সামনে রেখে বগুড়ার আদমদীঘিতে প্রশিকা মানবিক উন্নয়ন কেন্দ্র কর্তৃক আয়োজিত মাদকাসক্তি প্রতিরোধ ও সচেতনতা বৃদ্ধি কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে।

বুধবার দুপুরে উপজেলার ঈশ্বর পূর্ণজয় পাইলট উচ্চ বিদ্যালয়ে এই কর্মসূচী পালন করা হয়। অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনজুআরা বেগমের সভাপতিত্বে ও প্রশিকার বগুড়া-নওগাঁ-রাজশাহী জোনের জোনাল ম্যানেজার জসীম উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আদমদীঘি উপজেলা নির্বাহী কর্মকর্তা টুকটুক তালুকদার।

প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন প্রশিকার সহকারি পরিচালক আ: রহিম মোল্লা আর আলোচক হিসেবে উপস্থিত ছিলেন প্রশিকার আদমদীঘি ও চাঁপাপুর জোনের জোনাল ম্যানেজার জেকের আলী। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল করিম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তৌফিক আজিজমাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর বগুড়ার উপপরিদর্শক রফিকুল ইসলাম প্রমুখ। এছাড়াও অত্র বিদ্যালয়ের সকল শিক্ষক, শিক্ষার্থী ও প্রশিকার সকল কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা মাদকের বিরুদ্ধে সরকারের ঘোষিত যুদ্ধকে শতভাগ সফল করার লক্ষ্যে শিক্ষার্থীসহ সমাজের সকল শ্রেণি পেশার মানুষদের অংশগ্রহণ নিশ্চিত করার আহ্বান জানান। শুধুমাত্র সরকার কিংবা ব্যক্তিগত ভাবেই নয় বিভিন্ন সামাজিক সংগঠন ও এনজিওদের এই মাদকের কুফল সম্পর্কে শিক্ষার্থীদের সচেতন করার মাধ্যমে এই যুদ্ধে সফল হওয়া সম্ভব। প্রশিকার এমন উদ্যোগ সত্যিই প্রশংসার দাবীদার। প্রথমে আমাদের সবাইকে মাদকের কুফল সম্পর্কে ভালো ভাবে জানতে হবে এবং অন্যদেরও জানাতে হবে। তবেই এই ভয়াবহ সমস্যা থেকে কিছুটা হলেও আমরা এবং আমাদের আগামী প্রজন্মরা এই মাদকের নীল ছোবল থেকে রক্ষা পাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ