Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

সাতক্ষীরায় জেলা পরিষদ নির্বাচনে আ.লীগের বিদ্রোহী প্রার্থীর জয়লাভ

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০১৬, ৩:৫০ পিএম

সাতক্ষীরা জেলা সংবাদদাতা : সাতক্ষীরায় জেলা পরিষদ নির্বাচনে কেন্দ্র মনোনীত জেলা আ.লীগের সভাপতি মুনছুর আহমেদকে বিপুল ভোটে হারিয়ে বিজয় হয়েছেন একই দলের বিদ্রোহী প্রার্থী নজরুল ইসলাম।

বেসরকারিভাবে ঘোষিত ফলাফলে জানা গেছে, নজরুল ইসলাম তার নির্বাচনী প্রতীক মোটর সাইকেলে পেয়েছেন ৬৪৮ ভোট। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী কেন্দ্র মনোনীত জেলা আ.লীগের সভাপতি মুনছুর আহমেদ পেয়েছেন ১৮০ ভোট।

উল্লেখ্য, ২৮ ডিসেম্বর বুধবার সকাল ৯ টা থেকে সাতক্ষীরায় জেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়। ভাট গ্রহণ চলে সকাল ৯টা থেকে দুপুর ২ টা পর্যন্ত। জেলার ১৫ টি ভোট কেন্দ্রের মধ্যে ১২টি কেন্দ্রে ভোট গ্রহণ হয়। বাকী তিনটি কেন্দ্রে প্রধান নির্বাচন কমিশনারের নির্দেশনা অনুযায়ী ভোট গ্রহণ স্থগিত করেন জেলা নির্বাচন কর্মকর্তা এবং রিটার্নিং অফিসার।

প্রধান নির্বাচন কমিশনের বরাত দিয়ে জেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার ও সাতক্ষীরা জেলা প্রশাসক আবুল কাশেম মোঃ মহিউদ্দিন বুধবার সকালে সাংবাদিকদের এ তথ্য জানান।

স্থগিতকৃত কেন্দ্রগুলো হচ্ছে, জেলা পরিষদ নির্বাচনের ৯ নং ওয়ার্ডের শ্যামনগর উপজেলা পরিষদ হলরুম, ৬নং ওয়ার্ডের দেবহাটা উপজেলার সখিপুর খান বাহাদুর আহসানউল্লাহ কলেজ কেন্দ্র ও ১৪ নম্বর ওয়ার্ডের তালা উপজেলার পাটকেলঘাটা হারুন-অর- রশীদ কলেজ কেন্দ্র। এ তিনটি কেন্দ্রে ভোটার সংখ্যা মোট ২০৭জন।

রিটার্নিং অফিসার আরো জানান, জেলা পরিষদ নির্বাচনে সাতক্ষীরা জেলার ৭৮টি ইউনিয়ন ও ২টি পৌরসভাকে ১৫টি সাধারণ ওয়ার্ডে বিভক্ত করে সীমানা নির্ধারণ করা হয়েছে। এর মধ্যে ১৫টি সাধারণ ওয়ার্ড ও ৫টি সংরক্ষিত মহিলা ওয়ার্ডে ভাগ করা হয়েছে। জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আ’লীগের ২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। মোট ভোটারের সংখ্যা ১০৫১ জন। এর মধ্যে তিনটি কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত থাকায় নির্বাচনে ৮৪৪ জন ভোটারের মধ্যে ৮২৮ জন ভোটার ভোট প্রদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ