Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘মুড়ির টিন’ দিয়ে শুরু ‘কোক স্টুডিও বাংলা’র দ্বিতীয় সিজন

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২৩, ১১:৩১ এএম

‘কোক স্টুডিও বাংলা’র দ্বিতীয় সিজনের শুভারম্ভ হলো দর্শকদের নিয়ে। ঢাকা, চট্টগ্রাম, সিলেট, খুলনাসহ দেশের বিভিন্ন অঞ্চলে ভালোবাসা দিবসের সন্ধ্যায় প্ল্যাটফর্মটি আয়োজন করেছিল বিশেষ অনুষ্ঠান। খোলা মাঠে দর্শকদের নিয়ে দ্বিতীয় সিজনের প্রথম গানের প্রিমিয়ার করা হয়। এসব আয়োজনের একটাই কারণ—আঞ্চলিক গান। দ্বিতীয় সিজনের প্রথম গানটি তৈরি হয়েছে দেশের তিন অঞ্চলের (চট্টগ্রাম, সিলেট, খুলনা) ভাষায়। র‍্যাপ ঢঙে গাওয়া এ গানের নাম ‘মুড়ির টিন’।

জানা গেছে, এ গানের কেন্দ্রে রয়েছে লোকাল বাস। ঢাকাসহ বিভিন্ন শহরে যে লোকাল বাসগুলো চলে, তার অভিজ্ঞতা নিয়েই গানটি লেখা। জ্যামে আটকে থাকা তরুণদের গল্প উঠে এসেছে এ গানে। কণ্ঠ দিয়েছেন তরুণ শিল্পী রিয়াদ হাসান, তৌফিক আহমেদ ও পল্লব।

কোক স্টুডিও বাংলার সংগীত প্রযোজক শায়ান চৌধুরী অর্ণব বলেন, ‘মুড়ির টিন একটি দারুণ মজার ও প্রাণবন্ত গান। এমন একটি গান দিয়েই আমরা দ্বিতীয় সিজন শুরু করতে চাচ্ছিলাম। তরুণ, প্রতিভাবান এই শিল্পীদের সাথে কাজ করার অভিজ্ঞতা ছিল চমৎকার।’

কোক স্টুডিও বাংলা কর্তৃপক্ষ জানিয়েছে, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস এবং বাংলাদেশের মানুষদের সব আঞ্চলিক ভাষাকে সম্মান জানানোর উদ্দেশ্যে ফেব্রুয়ারি মাসে এই গানটি প্রচার করা হচ্ছে। রিয়াদ হাসান বলেন, ‘কোক স্টুডিও বাংলায় অংশ নেওয়া আমার জন্য একটি স্বপ্নের মতো ছিল। আশা করছি এই গান অনেকদিন ধরে সবার মুখে মুখে থাকবে।’

তার কথার সঙ্গে যোগ করে তৌফিক বলেন, ‘নতুন সিজন শুরু করার জন্য মুড়ির টিনের মতো চমৎকার গান আর হয় না।’ পল্লব বলেন, ‘কোক স্টুডিওর মতো বড় একটি প্ল্যাটফর্মে সিলেট ও সিলেটি ভাষাকে সবার সামনে তুলে ধরার সুযোগ পেয়ে আমি আনন্দিত।’

আরো জানা গেছে,ঢাকার রবীন্দ্র সরোবর ও আমেরিকান ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয়, চট্টগ্রামের সেন্ট্রাল রেলওয়ে বিল্ডিং (সিআরবি) এলাকায় ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এবং সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (সাস্ট) উদ্বোধনী প্রদর্শনীর আয়োজন করা হয়। আয়োজনগুলোতে ১০,০০০ এর বেশি সংখ্যক মানুষ ‘মুড়ির টিনের’ তালে নেচে গেয়ে অংশ নেন এবং আনন্দ প্রকাশ করেন।

নতুন এই সিজনে দর্শক-শ্রোতাদের বৈচিত্র্যময় ও নতুন সব গান উপহার দেওয়াই কোক স্টুডিও বাংলা-র লক্ষ্য। কোক স্টুডিও বাংলা-র অফিশিয়াল ইউটিউব ও স্পটিফাই চ্যানেলে শোনা যাচ্ছে মুড়ির টিন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ