Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

হাইকোর্টের আদেশে কুড়িগ্রামে ২ উপজেলায় ভোট স্থগিত

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০১৬, ১১:৫১ এএম

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা : কুড়িগ্রামে শান্তিপূর্ণ ভাবে সকাল ৯টায় জেলা পরিষদ নির্বাচন শুরু হয়েছে। ভোট গ্রহণ চলবে দুপুর ২টা পর্যন্ত। তবে মামলা সংক্রান্ত জটিলতার কারণে ফুলবাড়ির বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৬নং ওয়ার্ডের সকল ভোট গ্রহণ কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে হাইকোর্টের আদেশে। একই কারণে রৌমারী উপজেলায় মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে শুধুমাত্র সাধারণ সদস্য পদে ভোট গ্রহণ স্থগিত করা হয়েছে।

জেলা রিটার্নিং কর্মকর্তা দেলোয়ার হোসেন জানান,ফুলবাড়ি উপজেলার ভাঙ্গামোড় ইউনিয়নে’র চেয়ারম্যান ও সদস্যদের করা একটি রিট মামলার প্রেক্ষিতে হাইকোর্ট ঐ উপজেলার ৬নং ওয়ার্ডের ভোট স্থগিত করে। ফলে ফুলবাড়ী উপজেলা পরিষদ, কাশিপুর, নাওডাঙ্গা, শিমুলবাড়ী, ফুলবাড়ী, ভাঙ্গামোড় ও বড়ভিটা ইউনিয়নের ৮১জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করতে পারবে না। এছাড়া রৌমারী উপজেলার ১৪নং ওয়ার্ডের রৌমারী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের শুধুমাত্র সাধারণ ওয়ার্ড সদস্য পদে ভোট স্থগিত করা হয়েছে। চেয়ারম্যান পদে ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এ ব্যাপারে রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক কুড়িগ্রাম খান মো. নুরুল আমিন স্বাক্ষরিত এ আদেশ প্রিজাইডিং অফিসারদের হাতে পৌঁছানো হয়েছে। এ দু’টি বিষয়ে আগামী ৫ জানুয়ারি রিটের শুনানি অনুষ্ঠিত হবে।

ভাঙ্গামোড় ইউনিয়নের নব নির্বাচিত চেয়ারম্যান চেয়ারম্যান লুৎফর রহমান বাবু জানান, বিলম্বে শপথ গ্রহণের কারণে এই ইউনিয়নের চেয়ারম্যান ও সদস্যরা ভোটার হতে পারেননি। এ কারণে বিক্ষুব্ধ হয়ে ১নং ওয়ার্ড সদস্য আব্দুল বাতেন ও ৭নং ওয়ার্ডের শামসুদ্দিন সম্প্রতি হাইকোর্টে একটি রিট আবেদন করেন। ২৭ডিসেম্বর হাইকোর্ট বিভাগ ভোট স্থগিতের এ আদেশ দেন।

এছাড়া রৌমারী উপজেলায় সদস্য প্রার্থী জাহেদুল ইসলাম মিনুর মনোনয়নপত্র বাতিল হলে হাইকোর্টে রিট করে পুনরায় প্রার্থিতা ফিরে পান। প্রতীক পান ক্রিকেট ব্যাট। পরবর্তীতে নির্বাচন কমিশন আপীল করলে আদালত ৫ জানুয়ারি শুনানির দিন ধার্য করে। এ কারণে সাধারণ সদস্য পদে ভোট গ্রহণ স্থগিত রয়েছে।

কুড়িগ্রামের জেলা প্রশাসক খান মো. নুরুল আমিন জানান, আদালতের নির্দেশনা মেনে ভোট স্থগিত করা হয়েছে। তবে পরবর্তী সময়ে শুনানির পর যে নির্দেশনা আসবে সে অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, কুড়িগ্রাম জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ২জন, সাধারণ সদস্য পদে ৬৭জন এবং সংরক্ষিত আসনে ২৭জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ভোটার এক হাজার ১৩জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ